অবশেষে উদ্ধার হল সোদপুরের অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ চারজনের দেহ

Mysepik Webdesk: একটানা ৪৮ ঘন্টা ধরে লড়াইয়ের পর অবশেষে উদ্ধার হল সোদপুরের গেঞ্জি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ চারজনের মৃতদেহ। যখন ওই চারজনের দেহ উদ্ধার হয়, তখন সেগুলি প্রায় পুরোটাই ঝলসানো অবস্থায় ছিল। প্রথমের দিকে আগুনের জন্য বহুতলের ভেতরে ঢুকতে না পারে ওই চারজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। দীর্ঘ ৪৮ ঘণ্টা ধরে একটানা চেষ্টা করে আগুন নেভানোর পর অবশেষে ভেতরে ঢুকতে সক্ষম হয় দমকল বাহিনী।

আরও পড়ুন: আলাপনকে ছাড়া যাবে না, কেন্দ্রের সঙ্গে আলোচনা করতে পারে নবান্ন

অবশেষে উদ্ধার হয় অমিত সেন, স্বরূপ ঘোষ, তন্ময় ঘোষ, সুব্রত ঘোষের মৃতদেহ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আগুন লাগার পরেই দ্রুত তাঁরা সেখান থেকে বেরনোর চেষ্টা করেছিল, কিন্তু শেষরক্ষা হয়নি। কারখানার ভেতরেই অগ্নিদগ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু হয় তাঁদের। বুধবার মধ্যরাতে সোদপুরের বিলকান্দা শিল্পতালুকের ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৩৮ ঘণ্টা একটানা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। দমকলের ২২ টি ইঞ্জিন একটানা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: রাতারাতি আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির নির্দেশ: ‘প্রতিহিংসার রাজনীতি চলছে’, সোচ্চার তৃণমূল

এদিন চারজনের খোঁজে ড্রোন নামানোর পরিকল্পনা করে দমকল, পিডাব্লিউডি ও সিভিল ডিফেন্স আধিকারিকরা। আগুন নিয়ন্ত্রণে আসার পরেই বিল্ডিঙের মধ্যে প্রবেশ করে দমকলবাহিনী। তারপরেই দেহগুলির সন্ধান পায় তারা। দমকলবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই ঘটনাস্থলে ১৫ টি দমকলের ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করে। প্রথমে রোবট নিয়ে জল ছুঁড়ে পকেটগুলিতে আগুন নেভানোর চেষ্টা করতে থাকে দমকল বাহিনী। কিন্তু তাতেও সুবিধা না হওয়ায় দমকলের ইঞ্জিনের সংখ্যা বাড়ানো হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *