সিভিক ভলেন্টিয়ার, আশাকর্মীদের ১ হাজার টাকা বেতন বৃদ্ধির কথা ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: করোনা আবহের মধ্যেই এবছর দুর্গোৎসব হচ্ছে, এদিন পুজো উদ্যোক্তাদের নিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে ভাষণ দিতে গিয়ে তিনি রাজ্যের সিভিক ভলেন্টিয়ার, গ্রিন পুলিশ এবং আশা কর্মীদের জন্য দারুন সুখবর শোনালেন। তিনি জানালেন, এদের প্রত্যেকেরই ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধি করা হচ্ছে। পাশাপাশি তিনি জানালেন, প্রায় ৮১ হাজার হকারকে দুর্গা পুজো উপলক্ষে ২ হাজার টাকা করে ভাতা দেবে রাজ্য সরকার।

আরও পড়ুন: এবছর রেড রোডে হচ্ছে না পুজোর কার্নিভাল, নেতাজি ইনডোরে জানালেন মুখ্যমন্ত্রী

এতদিন সিভিক ভলেন্টিয়াররা ৮ হাজার টাকা করে বেতন পেতেন। বেতন বৃদ্ধির পর তাদের বেতন হবে ৯ হাজার টাকা। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “সিভিক ভলেন্টিয়াররা প্রথমে তিন হাজার টাকা করে পেতেন। পরে বেতন বাড়িয়ে ৮ হাজার করা হয়। এবার আরও এক হাজার টাকা বেতন বাড়ল।” আশাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “অতিমারির মধ্যেও আশাকর্মীরা অত্যন্ত ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে কাজ করেছেন। তাদেরও বেতন ১ হাজার টাকা বাড়ছে। এছাড়াও অঙ্গনওয়াড়ি কর্মী, আইসিডিএস কর্মীরাও অবসরের পর ৩ লক্ষ টাকা করে পাবেন।”

আরও পড়ুন: বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করলেন মুখ্যমন্ত্রী

হকেরদের উদ্দেশ্যে তিনি বলেন, “করোনাভাইরাসের কারণে হকারদের আর্থিক পরিস্থিতি এতটাই খারাপ যে অনেকে ঠিকমতো খাবারও জোগাড় করতে পারছেন না। সেই কারণে হকারদের একটি তালিকা তৈরি করেছে রাজ্য সরকার। প্রায় ৮১ হাজার হকারকে অক্টোবর মাসে পুজো উপলক্ষে ২ হাজার টাকা করে ভাতা দেবে রাজ্য। এই টাকা দিয়ে তাঁরা অন্তত নিজেদের সন্তানদের পুজোয় নতুন জামা কিনে দিতে পারবেন।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *