প্রাইমারি শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের তারিখ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

mamata banerjee

Mysepik Webdesk: প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্ন থেকে একটি সাংবাদিক বৈঠকে তিনি এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি এবং ইন্টারভিউয়ের তারিখের ব্যাপারে কথা বললেন। এদিন বৈঠকে তিনি বলেন, “আগামীকাল অর্থাৎ ২৩ ডিসেম্বর‌ বুধবার ‌প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য রিক্রুটমেন্ট নোটিশ জারি করবে প্রাইমারি এডুকেশন বোর্ড। ২০২১ সালের ১০ থেকে ১৭ জানুয়ারি ইন্টারভিউ হবে। যত তাড়াতাড়ি সম্ভব অ্যাপয়নমেন্ট প্যানেল তৈরা হয়ে যাবে। ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেট পরীক্ষা হবে। পরীক্ষায় বসবে আড়াই লক্ষ আবেদনকারী।”

আরও পড়ুন: আমায় বিধানসভার টিকিট দিতে হবে না, আমি ১৬ ঘন্টা খাটব, কেতুগ্রামের জনসভায় শুভেন্দু

Fake news busted: West Bengal chief minister Mamata Banerjee did not  threaten to slap Narendra Modi

শিক্ষক ও পুলিশকর্মীদের তাদের বাড়ি বা জেলার কাছাকাছি বদলি হয়ে আসার ব্যাপারেও এদিন সবুজ সংকেত দিলেন মুখ্যমন্ত্রী। আবেদনকারীদের পরিসংখ্যান দেখিয়ে তিনি জানান, “১৫ বছর ধরে কর্মরত ‌হোমগার্ড, কনস্টেবল, এসআইয়ের মতো পুলিশকর্মীরা নিজের জেলায় ফিরে যাওয়ার আবেদন জানিয়েছেন। যতটা সম্ভব আমরা করে দেব বলেছি।এ পর্যন্ত পুলিশকর্মীদের থেকে প্রায় ৫০ হাজার আবেদন পাওয়া গিয়েছে। তার মধ্যে ৩৫ হাজার পুলিশকর্মীকে তাঁদের পছন্দের জেলায় বদলি করা হয়েছে।”

আরও পড়ুন: নতুন করে রাজ্যে করোনার ঢেউ আটকাতে সদ্য বিলেতফেরতদের খোঁজ রাজ্যে

BJP Insulted Advani By Dropping Him, Says 'sad' Mamata Banerjee

শিক্ষকদের বদলির ব্যাপারে তিনি জানান, “প্রাথমিক ও সেকেন্ডারি লেভেলের শিক্ষকদের বদলির ব্যাপারেও আমরা ব্যবস্থা নিয়েছি। কিন্তু অধিকাংশ সময়ই দেখা গিয়েছে সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষকের শূন্যপদ তাঁদের পছন্দের জেলায় নেই। কিন্তু যেখানে কর্মখালি রয়েছে সেখানে শিক্ষকদের বাড়ির কাছে বদলি করা হয়েছে। ১০১৬৩ জন প্রাথমিক শিক্ষক বাড়ির কাছে বদলি চেয়ে আবেদন জানিয়েছিলেন। তার মধ্যে ৬৪৬৬ জন শিক্ষকের হোম ডিস্ট্রিক্ট ট্রান্সফার অর্ডার হয়ে গিয়েছে। সেকেন্ডারি লেভেলে দু’‌রকম বদলির আবেদন পাওয়া গিয়েছে। ৫৫০২ জন শিক্ষক হোম ডিস্ট্রিক্ট ট্রান্সফারের জন্য আবেদন জানিয়েছিলেন। তার মধ্যে ৩৮৫২ শিক্ষকের হোম ডিস্ট্রিক্ট ট্রান্সফার অর্ডার বেরিয়ে গিয়েছে। আর সেকেন্ডারি লেভেলে মিউচ্যুয়াল ট্রান্সফারের দরখাস্ত জমা পড়েছিল ৪৫৯৪টি। এর মধ্যে ৪৪৯০টি আবেদন গৃহীত হয়েছে।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *