বাগবাজারের অগ্নিদগ্ধ বস্তি এলাকার ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত বাগবাজারের বস্তি। ভয়ানক অগ্নিকাণ্ডের ফলে পুড়ে ছাই হয়ে গিয়েছে বহু ঘর। ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত এলাকা পরিদর্শন করতে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত তাঁদের পাশে থাকবেন বলে জানিয়েছেন। তিনি জানান, অন্ন, বস্ত্র, বাসস্থান এ সব কিছুই দেওয়া পর্যন্ত তিনি তাঁদের পাশে থাকবেন। ক্ষতির পরিমাণ বুঝে প্রত্যেককেই দেওয়া হবে ক্ষতিপূরণ।

আরও পড়ুন: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত বাগবাজারের বস্তি, এলাকায় মোতায়েন RAF, সকালে আসবে ফরেনসিক দল

Kolkata: Mamata Banerjee visits Bagbazar where fire broke out, assures  affected people all help | Indiablooms - First Portal on Digital News  Management

এ দিন মুখ্যমন্ত্রী ঘটনাস্থলে পৌঁছনোর পর এলাকার মানুষদের সঙ্গে কথা বলেন। গোটা এলাকা তিনি নিজে ঘুরে দেখেন। তিনি জানান, সবার আগে আগুন নেভানোর প্রয়োজন ছিল, তারপর গোটা এলাকা পরিষ্কার করা হবে। পাশাপাশি কলকাতা কর্পোরেশন থেকে প্রত্যেকের জন্য বাড়ি বানিয়ে দেওয়া হবে। তিনি তাঁর প্রতিনিধিদের নির্দেশ দেন ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য চাল, ডাল আলু, বিস্কুটের পর্যাপ্ত বন্দোবস্ত করতে। পাশাপাশি নারী-পুরুষ নির্বিশেষে প্রত্যেককে প্রয়োজনীয় পোশাকের ব্যবস্থা করে দিতে বলেন তিনি। প্রত্যেকটি পরিবারকে কম্বলের ব্যবস্থা করে দেওয়ারও নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন: চলবে মেট্রোর কাজ, ৫ দিন বন্ধ শিয়ালদহের বিদ্যাপতি সেতু

Massive Fire Breaks Out At Kolkata's Bagbazar Area, No Casualty Yet

গতকাল অর্থাৎ বুধবার সন্ধ্যায় বাবুবাজার ব্রিজের কাছে একটি বস্তিতে আগুন লাগে। আগুন ক্রমে ছড়িয়ে পড়তে থাকে গোটা বস্তিতে। এমনকী পার্শ্ববর্তী বস্তিতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কাও সত্যি হয়। মায়ের বাড়ির একাংশেও আগুন লেগে যায়। বহুতলেও আগুন ছড়িয়ে পড়ে। তাছাড়াও এলাকায় সিলিন্ডার বিস্ফোরণের শব্দও শোনা যায়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে এলাকায় পৌঁছয় দমকল। পরিস্থিতি বেগতিক দেখে কম করে ২৭টি দমকল ইঞ্জিন বাগবাজার পৌঁছেছিল। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় ঘণ্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *