এক সপ্তাহের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নতুন তৈরির নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

Mysepik Webdesk: করোনা আবহের কারণে আগামী সেপ্টেম্বর মাসে কলেজ-বিশ্ববিদ্যালয়ের কোনও পরীক্ষা নেওয়া যাবে না। একথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল সভামঞ্চ থেকে তিনি এদিন একথা জানিয়েছেন। তিনি এদিন বলেন, “শীর্ষ আদালত যখন বলেছে, তখন পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় সেটা দেখতে হবে। অনলাইন বা অফলাইনে কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা আলোচনা করে দেখুক কলেজ-বিশ্ববিদ্যালয়।”

আরও পড়ুন: সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে গণতান্ত্রিক মহিলা সমিতি

এদিন ভার্চুয়াল সভামঞ্চ থেকে তিনি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ দেন, “আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষার সূচি ঠিক করে ইউজিসিকে জানিয়ে দিন। কিন্তু সেপ্টেম্বরে পরীক্ষা নেওয়ার কোন প্রশ্নই নেই। তবে পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় তা ঠিক করতে হবে। যতটুকু না করলেই নয় ততটুকু করতে হবে। দেখুন কীভাবে অনলাইনে পরীক্ষা নেওয়া যায়। অথবা পরীক্ষার্থীদের বাড়ির কাছে সেন্টার করে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা যায় কিনা।”

আরও পড়ুন: রবীন্দ্রনাথকে ‘বহিরাগত’ বলায় বিশ্বভারতীর উপাচার্যকে ক্ষমা চাইতে হবে: দাবি ফব সম্পাদকের

কলেজ-বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত বর্ষের পরীক্ষা নিয়ে এদিন সকালেই রায় জানিয়েছে সর্বোচ্চ আদালত। আদালত জানায়, স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের ফাইনাল বর্ষের ছাত্রছাত্রীদের পরীক্ষা না নিয়ে কাউকেই উত্তীর্ণ ঘোষণা করতে পারবে না কোনও রাজ্য কিংবা কেন্দ্রশাসিত অঞ্চল। তবে প্রয়োজনে পরীক্ষার দিন পিছিয়ে ৩০ সেপ্টেম্বরের পর করার জন্য ইউজিসি-র কাছে আবেদন করতে পারবে রাজ্যগুলি।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *