স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হল শহরের পানশালা

Mysepik Webdesk: আনলক-৪-এর প্রথম দিন থেকে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে রাজ্যের পানশালাগুলি খুলে দেওয়া হল। তবে কড়াকড়ি করা হচ্ছে স্বাস্থ্যবিধির ওপর। শুধু পানশালা নয়, যেসব রেস্তোরাঁয় মদ খাওয়ার ব্যবস্থা রয়েছে সেগুলিও খুলে দেওয়া হয়েছে। তবে কনটেনমেন্ট জোনের মধ্যে কোনও পানশালা খোলার অনুমতি দেওয়া হয়নি।

আরও পড়ুন: ১ অক্টোবর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা, শিক্ষামন্ত্রী-উপাচার্য বৈঠকে নেওয়া হল সিদ্ধান্ত

আবগারি দপ্তর একাধিক নির্দেশিকা দিয়েছে পানশালাগুলিকে। তার মধ্যে নির্দিষ্ট সময়ে পানশালা খোলা-বন্ধ করা ও করোনাবিধির একাধিক নিয়ম মেনে চলতে হবে। প্রথমত বার-পাবগুলিতে ট আসন ক্ষমতার ৫০ শতাংশের বেশি গ্রাহককে বসতে দেওয়া যাবে না। বারে ঢোকার আগে গ্রাহকদের শরীর তাপমাত্রা পরীক্ষা করতে হবে। হাত স্যানিটাইজ করতে হবে। কেউ কোনও স্ন্যাক্স অর্ডার করলে তা প্যাকেটবন্দি অবস্থায় পরিবেশন করতে হবে। স্যানিটাইজ করা পাত্রেই খাবার দিতে হবে।

আরও পড়ুন: খাদ্য আন্দোলনের শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদ দিবস পালন সিপিআইএমের

এদিকে মঙ্গলবার থেকে মদের দামও কিছুটা কমানো হয়েছে। দীর্ঘ লকডাউনের পর মদের দোকানগুলি ঝুলে দেওয়ার পর মদের দাম ৩০ শতাংশ অতিরিক্ত দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল। এর ফলে রাজ্যে মদের বিক্রি একেবারে তলানিতে এসে ঠেকেছিল। এবার সেই সারচার্জ ৩০ শতাংশ থেকে কমিয়ে অর্ধেক করার সিদ্ধান্ত হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *