Latest News

Popular Posts

টানা চারদিন বন্ধ থাকছে শহরের ব্যস্ততম উড়ালপুল, যানজটের আশঙ্কা

টানা চারদিন বন্ধ থাকছে শহরের ব্যস্ততম উড়ালপুল, যানজটের আশঙ্কা

Mysepik Webdesk: এবারের শহরের পাঁচ উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত। চলতি মাসের শেষের দিক থেকেই এই পরীক্ষার কাজ শুরু হবে। পর্যায়ক্রমে ভারবহনক্ষমতা পরীক্ষা করা হবে শহরের ৫ টি গুরুত্বপূর্ণ উড়ালপুলের। জানা গেছে, আড়াই দিন ধরে পরীক্ষা চলবে প্রতিটি উড়ালপুলের। ভারবহনক্ষমতা পরীক্ষার জন্য পর্যায়ক্রমে বন্ধ রাখা হবে উড়ালপুলগুলি। আগামী চারদিন বন্ধ কলকাতার অন্যতম ব্যস্ত উড়ালপুল।

আরও পড়ুন: সপ্তাহ শেষে ফের বাড়বে তাপমাত্রা সঙ্গে বৃষ্টির কাঁটা!

স্বাস্থ্যপরীক্ষার জন্য আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে সোমবার সকাল পর্যন্ত বন্ধ উলটোডাঙা উড়ালপুল। ভিআইপি রোড থেকে বাইপাশ সংযোগকারী এই উড়ালপুল বন্ধ থাকায় স্বাভাবিকভাবেই ওই রুটে বেড়েছে যানজট। উলটোডাঙার মুখ থেকে বাইপাসে পৌঁছনোর সবচেয়ে সহজ রাস্তা হল এই উড়ালপুল। বাইপাসগামী গাড়িগুলি হাডকো মোড়ের বদলে উড়ালপুল ধরে যাতায়াত করে। স্বাস্থ্যপরীক্ষার স্বার্থে বন্ধ থাকবে সেই উড়ালপুল। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এই উড়ালপুলে গাড়ি চলবে না। এমনটাই জানিয়েছে কেএমডিএ। স্বাস্থ্যপরীক্ষার পাশাপাশি রাস্তার পরিস্থিতি চিহ্নিত করতে বসবে আরপিএমও। উড়ালপুল বন্ধ থাকার দরুন উলটোডাঙা মুখে যানজট তৈরি হচ্ছে।

আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠান খুলতেই যাত্রীসংখ্যা বাড়লো মেট্রোতে

নভেম্বরের শেষে পরীক্ষা হবে পার্কস্ট্রিট উড়ালপুলের। অতিরিক্ত ব্যস্ত হওয়ার কারণে এজেসি বোস উড়ালপুলের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে টানা বন্ধ না রেখে ৮ ঘন্টা বন্ধ করে পরীক্ষার প্রস্তাব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর শহরের বিভিন্ন উড়ালপুলের স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। এর আগে শিয়ালদহ ও জীবনানন্দ সেতুর স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছিল। শহরের সমস্ত সেতু ও উড়ালপুলের হাল কী, তা জানতে সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *