শিকেয় উঠল করোনাবিধি, দু’মাস পর মেট্রো চালু হতেই থিকথিকে ভিড়

Mysepik Webdesk: বৃহস্পতিবার রাজ্য সরকারের পক্ষ থেকে আরও কিছুটা আলগা করা হয়েছে করোনা বিধিনিষেধ। শুক্রবার থেকে অনুমতি দেওয়া হয়েছে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো রেল পরিষেবা শুরু করার। সেইমতো এতদিন পর্যন্ত শুধুমাত্র স্টাফ স্পেশাল মেট্রো চালু থাকলেও শুক্রবার থেকে সাধারণ যাত্রীদের জন্য পরিষেবা চালু করা হল। কিন্তু কোভিড বিধিনিষেধ মেনে পরিষেবা চালু হতেই দেখা গেল সম্পূর্ণ ভিন্ন চিত্র। প্রায় ৬১ দিন পর পরিষেবা চালু হতেই সমস্ত করোনাবিধি কার্যত শিকেয় উঠল। ভিড়ে ঠাসা মেট্রোর কামরা দেখলে মনে হবে কোথায় করোনা? করোনা যেন এখন অতীত।

আরও পড়ুন: ত্রাণ, ভ্যাকসিন কিছুই পাচ্ছে না বাংলা, কেন্দ্রের বিরুদ্ধে তোপ মমতার

এদিন সকাল ৮টা থেকে চালু হল মেট্রো পরিষেবা। সরকারি নির্দেশ অনুযায়ী, কোনও যাত্রীকে মাস্ক ছাড়া মেট্রো রেলের চৌহদ্দির মধ্যে প্রবেশ করতে দেওয়া হবে না। তাছাড়া করোনা সংক্রমণ তথা ছোঁয়াছুঁয়ি কমাতে যাত্রীদের এবার টোকেন কিংবা ই-পাশের ব্যবস্থা রাখা হচ্ছে না। শুধুমাত্র যাদের স্মার্টকার্ড রয়েছে, তারাই একমাত্র মেট্রোরেলের পরিষেবা গ্রহণ করতে পারবেন। স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছিল, করোনা আবহে পরিষেবা চালু হলেও যাত্রীসংখ্যা খুব একটা বেশি হবে না। কিন্তু বাস্তবে দেখা গেল যাত্রীদের ভিড় আটকাতে রীতিমতো হিমশিম খেয়ে যাচ্ছে মেট্রোরেলের নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন: দক্ষিণ কলকাতার পর এবার বারাসাতে ধৃত আরও এক জেএমবি জঙ্গি

যাত্রীদের মধ্যেও অনেকে দাবি করেছেন, মেট্রোরেলের ভেতর করোনা বিধিনিষেধ সঠিক ভাবে মানা হচ্ছে না, যদিও ট্রেনের বাইরে বিধিনিষেধ কিছুটা হলেও নিয়ন্ত্রণে রয়েছে। সেক্ষেত্রে যাত্রীদের একাংশ সামাজিক দূরত্ব মেনে মাঝের আসনগুলি ছেড়ে ছেড়ে বসলেও অনেকেই তা করছেন না, ফলে ঝুঁকি থেকেই যাচ্ছে করোনা সংক্রমণের।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *