প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকের ছায়া দেশের ক্রীড়ামহলে

Mysepik Webdesk: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে ক্রীড়া জগতের মানুষ শোক প্রকাশ করেছেন। তাঁরা জানিয়েছেন যে, জাতি এক মহান নেতাকে হারিয়েছে। সোমবার দেশের ১৩তম রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দিল্লির একটি সামরিক হাসপাতালে প্রয়াত হন। তাঁর বয়স ছিল ৮৪ বছর। তিনি রেখে গেলেন দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি দেশের সর্বোচ্চ পদে ছিলেন।

India's former president Pranab Mukherjee dies from COVID-19 - ABC News

প্রাক্তন রাষ্ট্রপতি ১০ আগস্ট দিল্লি সেনানিবাসের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর মস্তিষ্কে জমাটবদ্ধ রক্ত ​​জমাট বাঁধার জন্য অপারেশন করা হয়েছিল। এরপর তিনি কোভিড-১৯’এ আক্রান্ত ছিলেন। চিকিৎসকরা জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় হার্ট অ্যাটাকের কারণে তাঁর মৃত্যু হয়।

Pranab Mukherjee Receives Bharat Ratna, India's Highest Civilian Award

মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকার টুইট করেছেন, “প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণের কথা শুনে দুঃখ পেয়েছি। তিনি বহু দশক ধরে ভারতের সেবা করেছিলেন। তাঁর পরিবার ও প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, “দেশ একজন উজ্জ্বল নেতাকে হারিয়েছে। প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর কথা শুনে দুঃখ পেলাম। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই।”

প্রাক্তন ভারতীয় দলের ওপেনার এবং বর্তমানে বিজেপির সাংসদ গৌতম গম্ভীর জানিয়েছেন যে, প্রণব মুখার্জি ভারতীয় রাজনীতির একজন প্রবীণ ছিলেন, যাঁকে প্রত্যেকে ভালোবাসতেন। গম্ভীর বলেন, “প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যু সম্পর্কে শুনে দুঃখ হয়েছে। তিনি ছিলেন সেই শ্রেণির নেতা, যাঁকে প্রত্যেকে শ্রদ্ধা করতেন এবং ভালোবাসতেন। ঈশ্বর তাঁর পরিবার এবং প্রিয়জনকে শক্তি দান করুন। জাতি সর্বদা তাঁর মহান অবদানের কথা স্মরণ করবে।”

ভারতের দুর্দান্ত স্পিনার অনিল কুম্বলে এবং টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানেও বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা প্রকাশ করেছেন। কুম্বলে টুইট করেছেন, ”প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে আন্তরিক সমবেদনা। তাঁর আত্মা শান্তি কামনা করি।”

রাহানে টুইটারে লিখেছেন, “প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যু সম্পর্কে জানতে পেরে গভীরভাবে শোকাহত। তাঁর পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। তাঁর আত্মা চিরশান্তিতে থাকুক।”

ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগও প্রণব মুখার্জিকে শ্রদ্ধা জানান। সেহওয়াগ টুইট করেছেন, “প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে আমার আন্তরিক সমবেদনা। ওম শান্তি।”

শোক প্রকাশ করেছেন ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালও। টুইটে তিনি লিখেছেন, “প্রাক্তন রাষ্ট্রপতি ও ভারতরত্ন শ্রীপ্রণব মুখোপাধ্যায়ের মৃত্যু সম্পর্কে শুনে অত্যন্ত দুঃখিত।”

কুস্তিগীর সুশীল কুমার টুইটে লিখেছেন, “ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন শ্রীপ্রণব মুখার্জির মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করছি। তাঁর পরিবারের কাছে আমার গভীরতম সমবেদনা। ভারত আজ এক মহান নেতাকে হারিয়েছে।”

কুস্তিগীর গীতা ফোগাট শোক প্রকাশ করে লিখেছেন, “আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি শ্রীপ্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর বন্ধুবান্ধব এবং পরিবারের প্রতি আন্তরিক গভীর সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *