আগামীকাল শুরু ডে-নাইট টেস্ট, তার আগে কী বললেন ক্যাপ্টেন কোহলি

Virat Kohli

Mysepik Webdesk: আগামীকাল, ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট। তার আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন যে, টিম ইন্ডিয়া কেবল পরের দু’টি টেস্ট জয়ের দিকে মনোনিবেশ করছে। তিনি বলেছিলেন যে, অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দিন-রাতের টেস্টে ৩৬ রানে অলআউট হওয়ার ঘটনা এই টেস্টে কোনও প্রভাব ফেলবে না।

আরও পড়ুন: বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড মেসির, রয়েছেন রোনাল্ডোর থেকে একধাপ দূরে

Pink-ball Test: England have weaknesses too and we have bowlers to exploit  them - Virat Kohli - Sports News

কোহলি বলেছেন, আমরা যদি ৩৬ রানে অলআউট হয়ে যাই, তবে ইংল্যান্ডও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ গোলাপি বল টেস্টে অকল্যান্ডে ৫৮ রানে অলআউট হয়েছিল। তিনি আরও বলেন, আগের রেকর্ডটিতে কিছু যায় আসে না। ইংলিশ কিউই দলের বিপক্ষে ৫৮ রানে আউট হয়ে দ্বিতীয় ইনিংসে ফিরে আসে এবং দ্বিতীয় ইনিংসে ৩২০ রান তোলে। যদিও ম্যাচটি নিউজিল্যান্ড জিতেছিল।

তৃতীয় টেস্টের আগে সংবাদ সম্মেলনে কোহলি বলেছিলেন, আগের দিনের নাইট টেস্ট দু’টি দলের পক্ষে ভালো ছিল না। আপনি যদি ইংল্যান্ডকে এই প্রশ্নটি জিজ্ঞাসা করেন তবে উত্তরটি একই হবে। এমন একটি দিন আসে, যেদিন টিমের পক্ষে কিছু ঠিক চলে না। কিছুই আপনার নিয়ন্ত্রণে থাকে না। ৩৬ রানে অলআউট হওয়ার আগে আমরা দু’টি সেশনের বাকি পার্টে ভালো খেলেছি, আধিপত্যও বজায় রেখেছি। আমরা অ্যাডিলেডকে পেছনে ফেলে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্ট এবং সিরিজ জিতেছিলাম।

আরও পড়ুন: এয়ার ইন্ডিয়ার আজব নিদান: ‘অস্ত্র বহনে’র অভিযোগে অলিম্পিক যোগ্যতা অর্জনকারী শ্যুটারকে বিমানে চড়তে বাধা সঙ্গে জরিমানা আদায়ের চেষ্টা

Debate: Virat Kohli wants Test cricket to be played at five main venues –  is that the way forward?

কোহলি বলেছিলেন, নবনির্মিত মোতেরা স্টেডিয়ামের উইকেট স্পিন সহায়ক হলেও পেস বোলিংও কাজে রাখবে। বলটি সেখানে উজ্জ্বল থাকবে। পিঙ্ক বল সাধারণত লাল বলের চেয়ে বেশি সুইং খায়। আমরা ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে ডে-নাইট টেস্টে এই অভিজ্ঞতা অর্জন করেছি। গোলাপি বলে খেলা সত্যিই চ্যালেঞ্জিং। ব্যাটিং দলের পক্ষে দেড় ঘণ্টা লাইটের নিচে ব্যাট করা খুবই কঠিন। যাই হোক, তৃতীয় টেস্টের আগে সাবধানে ক্যাপ্টেন কোহলি ঠারেঠোরে বুঝিয়ে দিলেন যে, তৃতীয় টেস্ট ম্যাচে তুল্যমূল্য লড়াই হতে চলেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *