তামিলনাড়ুর বাজি কারখানায় মৃতের সংখ্যা বেড়ে ১৯

Mysepik Webdesk: তামিলনাড়ুর সাত্তুরের কাছে বিরুদ্ধনগরে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯। দমকলের দশটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে গিয়ে দ্রুত আগুন নেভানোর চেষ্টা করে। প্রাথমিক তদন্তে অনুমান, বাজি বানানোর সময় কোনও তরল রাসায়নিক বারুদের সংস্পর্শে আসার ফলে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনায় গতকাল সন্ধ্যে পর্যন্ত মৃতের ছিল ১১ জন। আহত হয়েছিলেন ৩৬ জন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা ছিল আশঙ্কাজনক। তাদের মধ্যে আরও ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ধৃত লস্কর-ই-তইবার সন্ত্রাসবাদী

Image result for tamil nadu fireworks factory blast

আচানকুলাম গ্রামে ওই বেআইনি বাজি কারখানার বিস্ফোরণের ঘটনায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী শোক প্রকাশ করেছেন। তিনি জানান, “আমি জেলা আধিকারিকদের নির্দেশ দিয়েছি এবং চিকিৎসকদেরও নির্দেশ দিয়েছি, প্রত্যেককে সেরা চিকিৎসা দিতে হবে। পাশাপাশি মৃত-আহতদের পরিবারের সঙ্গে স্থানীয় প্রশাসনকে যোগাযোগ করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্যে আর কোনও এই ধরণের বেআইনি বাজি কারখানা রয়েছে কিনা, তা তদন্তের নির্দেশ দিয়েছি।”

আরও পড়ুন: দিল্লি-এনসিআর, পঞ্জাব সহ উত্তর ভারতের অনেক রাজ্যে ভূমিকম্পের তীব্র কম্পন, এখনও ক্ষয়ক্ষতির কোনও খবর নেই

Image result for tamil nadu fireworks factory blast

এদিকে এই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে তামিলনাড়ু সরকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে। প্রত্যেক মৃতের পরিবার পিছু ৩ লক্ষ টাকা এবং গুরুতর জখমদের পরিবার পিছু ১ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। তামিলনাড়ু সরকারের পাশাপাশি কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রীর জাতীয় রিলিফ ফান্ড থেকে ২ লক্ষ টাকা করে মৃতদের পরিবারকে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়াও আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *