Latest News

Popular Posts

রাজ্য স্কুল খোলা নিয়ে শীঘ্রই হতে পারে বড়োসড়ো সিদ্ধান্ত

রাজ্য স্কুল খোলা নিয়ে শীঘ্রই হতে পারে বড়োসড়ো সিদ্ধান্ত

Mysepik Webdesk: শীঘ্রই রাজ্য স্কুল খোলা নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার। স্কুল খুলতে চেয়ে ইতিমধ্যেই রাজ্যের শিক্ষা দফতর প্রস্তাব দিয়েছে মুখ্য সচিবের কাছে। মনে করা হচ্ছে, খুব শীঘ্রই এই বিষয়ে শিক্ষা দপ্তরের সঙ্গে আলোচনায় বসতে চলেছে নবান্ন। দ্বিতীয় ঢেউয়ের পর করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে নবম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের জন্য স্কুল খুলে দেওয়া হয়েছিল। তৃতীয় ঢেউ শুরু হতেই ফের বন্ধ করে দেওয়া হয় স্কুল। সেই রকমই প্রথম ধাপে শুধুমাত্র নবম থেকে দ্বাদশ পর্যন্ত স্কুল চালু করতে চাইছে শিক্ষা দফতর।

আরও পড়ুন: চাপ বাড়ছে কলকাতা বিমানবন্দরের উপর, দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দরের জন্য জমি খোঁজার নির্দেশ সরকারের

জানা গিয়েছে, রাজ্য স্কুল খোলা নিয়ে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে শীঘ্রই আলোচনা করতে পারে রাজ্য সরকার। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নবান্ন। ইতিমধ্যেই রাজ্যে স্কুল খোলা ও পড়ুয়াদের দ্রুত টিকাকরণের দাবিতে রাজ্যজুড়ে আন্দোলন শুরু করেছে এআইডিএসও-সহ বেশ কিছু সংগঠন। রাজ্য সবকিছুই প্রায় স্বাভাবিক থাকলে কেন স্কুল খোলা হচ্ছে না? এই প্রশ্ন ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তুলতে শুরু করেছেন অবিভাবকদের একাংশ। পাশাপাশি, স্কুল খোলার দাবি জানিয়ে দু’টি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন: করোনা আবহে রাজ্যে স্কুল খোলা নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা

এদিকে বেশ কয়েকটি রাজ্য স্কুল খুলে দেওয়া হয়েছে। মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই স্কুল চালু করার ঘোষণা করেছে। আগামী সোমবার অর্থাৎ ২৩ জানুয়ারী থেকে খুলে যাচ্ছে স্কুল। প্রথম শ্রেণী থেকে একাদশ শ্রেণী পর্যন্ত সকলেই স্কুলে আসতে পারবে, এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গাইকোয়াড। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে মহারাষ্ট্র সরকার। বেশ কিছুদিন ধরেই অবিভাবকদের একাংশ স্কুল খোলার বিষয়ে মহারাষ্ট্র সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন। সেই দাবিকে মান্যতা দিয়ে দিয়ে রাজ্যের স্কুলগুলি খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *