রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারীকরণের সিদ্ধান্ত, ফের দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক

Mysepik Webdesk: গত বছর একাধিকবার ব্যাঙ্ক ধর্মঘটের সাক্ষী থেকেছে গোটা দেশ। ফের চলতি বছরের শুরুর দিকেই ব্যাঙ্ক ধর্মঘট ডাকতে চলেছে ব্যাঙ্ককর্মীরা। কেন্দ্রের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারীকরণের সিদ্ধান্তের প্রতিবারে এই ধর্মঘট বলে জানিয়েছেন তাঁরা। এই ধর্মঘটের ফলে ফের দেশজুড়ে গ্রাহকদের বড়োসড়ো ভোগান্তির জন্য আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: রাতভর চলেছে উদ্ধারকার্য, উত্তরাখণ্ডে এখনও নিখোঁজ ১৯৭

Image result for bank strike

এবছর বাজেটে বিলগ্নীকরণের উপরে বিশেষ জোর দেওয়ার পাশাপাশি দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে বেসরকারীকরণের কথা ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। কেন্দ্রের সেই সিদ্ধান্তের প্রতিবাদেই ফের ব্যাঙ্ক ধর্মঘটের পথে পা বাড়াচ্ছেন ব্যাঙ্ককর্মীরা। এই ধর্মঘটের ইস্যুতেই কর্মীদের পরবর্তী পদক্ষেপ কী হতে পারে, তা নিয়ে সিদ্ধান্ত নিতেই মঙ্গলবার হায়দরাবাদে বৈঠকে বসেছিল ব্যাঙ্কিং ক্ষেত্রে ৯টি ট্রেড ইউনিয়নের যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস। সেই বৈঠকেই দু’দিনের জন্য ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনা: গত ২৪ ঘণ্টায় দেশে এই মাসে দ্বিতীয় সর্বনিম্ন সংখ্যা

Image result for bank strike

জানা গিয়েছে, আগামী ১৫ মার্চ ও ১৬ মার্চ দেশজুড়ে এই ধর্মঘট হবে। ওই ধর্মঘটে যোগ দেবেন ব্যাঙ্কার কর্মচারী ও আধিকারিকরা। একথা জানিয়েছেন অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন। এই পরিস্থিতিতে তাঁদের দাবি মেটাতে যদি কেন্দ্র এগিয়ে না আসে, তাহলে সাধারণ গ্রাহকরাই সবচেয়ে বেশি সমস্যায় পড়বেন বলে মনে করা হচ্ছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *