দূষণ রোধে লকডাউন জারি করতে প্রস্তুত, সুপ্রিম কোর্টকে জানাল দিল্লি সরকার

Mysepik Webdesk: ফের লকডাউনে ফিরতে চলেছে দিল্লি! তবে এবার আর করোনাভাইরাসের জন্য নয়, বরং অতিরিক্ত বায়ু দূষণে জর্জরিত দিল্লিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে এই উদ্যোগ। ক্রমাগত মারাত্মক হরে বেড়ে চলা দূষণের জন্য ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট দিলে সরকারকে লকডাউন জারি করার পরামর্শ দিয়েছে। সুপ্রিম কোর্টের সেই পরামর্শে সায় দিয়েছে দিল্লি সরকার। সুপ্রিম কোর্টকে দিল্লি সরকার জানিয়েছে, তাঁরা যেকোনও পরিস্থিতিতে লকডাউন কার্যকর করতে প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন: ত্রিপুরার ১.৪৭ লক্ষ বাসিন্দাদের প্রধানমন্ত্রীর ‘উপহার’! প্রথম কিস্তিতে ৭০০ কোটি টাকা দিলেন মোদি

দিল্লির বাতাস ক্রমশ বিপজ্জনক হয়ে উঠছে। দূষণের মাত্রা ক্রমশ বেড়েই চলেছে। ইতিমধ্যেই তা বিপদসীমা অতিক্রম করেছে। নিঃশ্বাস নেওয়ায় দুষ্কর হয়ে উঠেছে। সেই দূষণ থেকে জনজীবনকে বাঁচাতে শনিবার সকালেই সুপ্রিম কোর্টের নির্দেশে জরুরি বৈঠকে বসেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তারপরই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: মণিপুরে কর্নেলের কনভয়ে হামলার পেছনে চিনের মদত থাকতে পারে!

বিকেলেই দিল্লি সরকারের তরফে জানানো হয়, সোমবার অর্থাৎ ১৫ নভেম্বর থেকে দিল্লিতে এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে সমস্ত স্কুল। বাড়ি থেকেই অনলাইন ক্লাস করতে হবে পড়ুয়াদের, ঠিক যেমনটি হতো করোনাভাইরাসের বাড়বাড়ন্তের সময়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আরও জানিয়েছেন, বন্ধ থাকবে সমস্ত অফিসও। ওয়ার্ক ফ্রম হোম জারি করা হয়েছে রাজধানীতে। বন্ধ থাকবে সমস্ত নির্মাণ কাজও।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *