এগিয়ে চলছে কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান, ৯টি স্টেডিয়ামকে অস্থায়ী জেলে রূপ দিতে আপ সরকারের শরণাপন্ন দিল্লি পুলিশ

Farmer

Mysepik Webdesk: পুলিশের ধমকানিকে পাত্তা না দিয়ে জোর কদমে এগিয়ে চলছে কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান। বৃহস্পতিবার রাতভর জাতীয় সড়কে কাটিয়ে শুক্রবার ভোরের আলো ফুটতেই ফের পঞ্জাবের প্রতিবাদী কৃষকেরা সব বাধা উপেক্ষা করে দিল্লি অভিমুখে রওনা দিয়েছেন। ১৪৪ ধারা, জল কামান, টিয়ার গ্যাস নিক্ষেপ- কোনও কিছুতেই কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান থেকে বিরত করতে পারেনি পুলিশ। দিল্লি পুলিশের পাশাপাশি হরিয়ানা প্রশাসন নানা ভাবে দানা বাঁধা কৃষক ছত্রভঙ্গ করার চেষ্টা করেছে। কিন্তু, এখনও পর্যন্ত সবরকম প্রচেষ্টাই নিষ্ফলা।

আরও পড়ুন: ভোররাতে কোভিড হাসপাতালে আগুন, মৃত ৫

Farmers' protest: Govt should ensure MSP, says Sangh body - india news -  Hindustan Times

এদিকে দিল্লি পুলিশ কোভিড গাইডলাইনের উল্লেখ করে কৃষকদের সতর্ক করেছিল।বৃহস্পতিবারই পঞ্জাবের প্রতিবাদী কৃষকদের দিল্লি অভিমুখে না এসে, ফিরে যেতে বলা হয়। কিন্তু কৃষকরা এগিয়ে চলছে রাজধানীর দিকে। বুধবারই দিল্লি পুলিশের কমিশনার জানিয়ে দেন, জোর করে দিল্লিতে ঢোকার চেষ্টা হলে গ্রেফতার করা হবে। পরিস্থিতি কিন্তু সেদিকেই গড়াচ্ছে।

আরও পড়ুন: ২৬/১১-র ১২তম বর্ষপূর্তির দিনে শ্রীনগরে শহিদ ২ জওয়ান

Farmers protest Highlights: Delhi Metro services from NCR to remain  suspended on Friday | India News,The Indian Express

সূত্রের খবর, কমপক্ষে ৫০ হাজার কৃষক শামিল হয়েছেন এই আন্দোলনে। পঞ্জাবের কৃষক সংগঠনগুলির মরিয়া মনোভাব দেখে গ্রেফতারির তোড়জোড় শুরু করে দিল্লি পুলিশ। শুক্রবার সকালে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। কিন্তু একসঙ্গে এত কৃষককে গ্রেফতার করে রাখবেন কোথায়? সেই নিয়ে চিন্তায় রয়েছেন দিল্লি পুলিশ। কারণ কোনও জেলে এত সংখ্যককে আটকে রাখা সম্ভব নয়। তাই দিল্লি পুলিশ শরণাপন্ন হয়েছে আপ সরকারের। দিল্লির ৯টি স্টেডিয়ামকে অস্থায়ী জেলে রূপ দেওয়ার কথা ভাবতে শুরু করেছে দিল্লি পুলিশ। এখন আপ সরকার দিল্লি পুলিশের আর্জিতে সুবজ সংকেত দেয় কি না, তাই দেখার।

Farmers' protest LIVE: Farmers allowed to enter Delhi, says Commissioner |  Business Standard News
Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *