বদলে যাবে শহরে নকশা, বাইপাসের ওপর তৈরি হচ্ছে নয়া উড়ালপুল

Mysepik Webdesk: ইএম বাইপাসের ওপর আরও একটি নতুন ফ্লাইওভার হতে চলেছে। প্রায় ২ কিলোমিটারেরও বেশি লম্বা ফ্লাইওভারটি নোনাডাঙ্গা ক্রসিং বা লস্করহাট থেকে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি পর্যন্ত বিস্তৃত থাকবে। তিন তিন করে দুপাশে মোট ৬ লেনের ফ্লাইওভারটি সোজা চলে যাবে রুবি মোড়ের ওপর দিয়ে। ইতিমধ্যেই কেন্দ্রীয় বিশেষজ্ঞ সংস্থা RITES এই উড়ালপুলের একটি ড্রাফট পরীক্ষা করে পাঠিয়ে দিয়েছে কেএমডিএ-র কাছে।

আরও পড়ুন: SSC গ্রুপ ডি সিবিআই তদন্তে তিন সপ্তাহের স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

শহরের রাস্তায় গাড়ির গতি বাড়াতে একাধিক উড়ালপুলের প্রস্তাব দিয়েছে রাজ্য নগরায়ন দফতর। তার মধ্যে অন্যতম এই উড়ালপুলের প্রস্তাব। অফিস টাইমে বাইপাসের ওপর ভিআইপি বাজার থেকে অভিষিক্তা স্টপেজে পর্যন্ত ব্যাপক যানজট হয়। সেই যানজট এড়াতেই এই অংশে একটি উড়ালপুলের প্রয়োজন ছিল। জানা গিয়েছে, বাইপাসের দু’প্রান্ত ধরে বানানো হবে এই উড়ালপুল। ফলে বাইপাসের রাস্তার ওপর অফিসে টাইমে গাড়ির জ্যাম অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মধ্যরাতে বিস্ফোরণ, উল্টোডাঙার আরিফ রোডের ডালের গুদাম ভস্মীভূত

এই উড়ালপুলের একটি অংশ শুরু হবে অভিষিক্তা মোড় থেকে। এই অংশটি মেট্রো লাইনের অনেকটা ওপর দিয়েই শুরু হবে। এখন থেকেই যুক্ত করা হবে প্রিন্স আনোয়ার শাহ রোডকে। মেট্রোর পিলারের থেকেও উঁচুতে থাকবে এই উড়ালপুলের পিলারগুলি। এই উড়ালপুলের একটি অংশকে আবার রুবির মোড়ের কাছে নামানো হবে। সেখান থেকে সোজা গড়িয়াহাটের দিকে যাওয়া যাবে। অন্যদিকে অভিষিক্তা থেকে উত্তরমুখী একটা র‍্যাম্প বানানো হবে। যাদবপুর থেকে সায়েন্স সিটিগামী গাড়ি সহজেই এখন থেকে উড়ালপুল উঠতে পারবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *