কৃষকরাই অন্নদাতা, ট্রাক্টর চালিয়ে সংসদ অধিবেশনে যোগ দিলেন রাহুল গান্ধী

Mysepik Webdesk: কেন্দ্রীয় সরকারের তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমানায় বিক্ষোভ চলছে অনেক আগে থেকেই। সোমবার থেকে ওই একই দাবিতে দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসেছেন মহিলারাও। তার মধ্যেই কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে কেন্দ্রের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন কৃষকদের প্রতীক হিসেবে ব্যবহৃত ট্রাক্টর চালিয়ে সংসদ অধিবেশনে যোগ দিলেন তিনি।

আরও পড়ুন: কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছেন বিএস ইয়েদুরাপ্পা

প্রথম থেকেই কৃষকদের পাশে থেকে কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে এসেছেন রাহুল গান্ধী। এদিন সেই প্রতিবাদের অঙ্গ হিসেবেই তিনি ট্রাকটর চালিয়ে এসে সংসদ অধিবেশনে যোগ দিলেন। তাঁর সঙ্গে ছিলেন অন্যান্য কংগ্রেস নেতা-কর্মীরাও। যদিও পুলিশ এই ঘটনায় তাঁদের গ্রেফতার করে। রাহুল গান্ধী বলেন, “দেশের কয়েকজন নির্দিষ্টি শিল্পপতিদের পকেট ভরাতে কৃষকদের অধিকার ছিনিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী। আমরাই এর প্রতিবাদ জানাবো। কৃষক-বিরোধী এই কালা আইনকে অবিলম্বে কেন্দ্রীয় সরকারকে প্রত্যাহার করতে হবে।”

আরও পড়ুন: করোনা আবহে পালস অক্সিমিটার-সহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামের দাম কমল

এদিন সংসদের দুই কক্ষেই বিরোধীরা যথারীতি পেগাসাস, পেট্রোপণ্যের মূলবৃদ্ধি, কৃষি আইনের প্রতিবাদে মুখর হয়ে ওঠেন। অবিলম্বে কেন্দ্রীয় সরকারকে এই বিষয়ে তাঁদের সঙ্গে আলোচনায় বসার জন্য দাবি জানান। কেন্দ্রের তরফ থেকে আলোচনা করার কোনও সবুজ সংকেত দেওয়া না হলে সংসদ কক্ষে শুরু হয়ে যায় প্রবল হট্টগোল। প্রত্যাশামতোই দুপুর ১২টা পর্যন্ত অধিবেশন মুলতুবি হয়ে যায়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *