বাংলার কৃষকরা কেন্দ্রের সুবিধা পাচ্ছেন না, পশ্চিমবঙ্গ সরকারকে তীব্র কটাক্ষ প্রধানমন্ত্রীর

Narendra Modi

Mysepik Webdesk: কৃষি বিলের দাবিতে বিক্ষোভে বসেছেন কৃষকরা, আর কৃষকদের এই বিক্ষোভ সমাবেশকে রাজনৈতিক হাতিয়ার করেছে একাধিক রাজনৈতিক দল। এদিন কৃষকদের উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তীব্র আক্রমণ করেন বিরোধীদের। এদিন ভার্চুয়াল বৈঠকে সেই একই কথা বলতে শোনা যায় প্রধানমন্ত্রীকে। এদিনও তিনি জানান, কিছু মানুষ আছেন, যাঁরা কৃষকদের ভুল বোঝাচ্ছেন। তারা নিজের নিজের রাজ্যে কৃষকদেরকে কেন্দ্রীয় সরকারের সুবিধা পাওয়া থেকে বঞ্চিত করছেন। পাশাপাশি তিনি পঞ্জাব ও দিল্লিতে আন্দোলনরত কৃষকদের পাশে থাকার কথাও ঘোষণা করলেন।

আরও পড়ুন: দেশজুড়ে পালিত হচ্ছে বড়দিন, দেখে নিন খণ্ডচিত্র

Trinamool Congress passes no-trust motion in Bhatpara again- The New Indian  Express

পশ্চিমবঙ্গের তৃণমূল সরকারের উদাহরণ টেনে তিনি সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে জানান, “কেন্দ্রীয় সরকার কৃষকদের জন্য যে তহবিল তৈরি করেছে, সেই তহবিলের টাকা পৌঁছচ্ছে না কৃষকদের কাছে। শুধু তাই নয়, বাংলার কৃষকদের কেন্দ্রীয় সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা পাওয়ার থেকেও বঞ্চিত করা হচ্ছে। আবার পাঞ্জাবে গিয়ে কৃষকদের পাশে থাকার কথা বলছেন।” প্রসঙ্গত, সিংঘু সীমান্তে আন্দোলনরত কৃষকদের সমর্থন করে তৃণমূল কংগ্রেসের ডেরেক ওব্রায়েন, শতাব্দী রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রতিমা মণ্ডল ও মহম্মদ নাদিমূল হক সেখানে পৌঁছে কৃষকদের সঙ্গে দফায় দফায় কথা বলেন এবং তাঁদের সঙ্গে মাটিতে বসেই তাঁদের আন্দোলনকে সমর্থন করেন।

আরও পড়ুন: ১৯৯৮ সালে লাগানো ক্রিসমাস ট্রি আজ বেড়ে ৫০ ফুট, ভোপালের উইলসন ফ্যামিলি এই গাছ সাজিয়েই উদ্‌যাপন করেন ক্রিসমাস

CPI, CPI(M) to forge electoral tie-up with Grand Alliance in Bihar - The  Week

এদিন তৃণমূলের পাশাপাশি পশ্চিমবঙ্গের বাম শিবিরকেও এক হাত নিয়েছেন তিনি। তিনি বামেদের উদ্দেশ্যে জানান, “যারা এইসময় কৃষকদের নিয়ে বড় বড় কথা বলে চলেছে, তারা নিজেরা যখন ক্ষমতায় ছিল, তখন কী করেছে?” প্রধানমন্ত্রীর কথায়, কেন্দ্র সরকার চায় প্রকল্পের টাকা সরাসরি কৃষকদের হাতে পৌঁছায়। প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার বর্তমানে ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি’ প্রকল্পে ৯ লক্ষ কৃষক পরিবারের জন্য ১৮ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *