Latest News

Popular Posts

এখনই থামবে না কৃষি আন্দোলন, স্পষ্ট বার্তা দিলেন কৃষি আন্দোলনের নেতা রাকেশ টিকাইত

এখনই থামবে না কৃষি আন্দোলন, স্পষ্ট বার্তা দিলেন কৃষি আন্দোলনের নেতা রাকেশ টিকাইত

Mysepik Webdesk: অবশেষে বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করল কেন্দ্রীয় সরকার। শুক্রবার জাতীর উদ্দেশে ভাষণে আইন প্রত্যাহার করার ঘোষণা করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে, কৃষি আন্দোলনের নেতা রাকেশ টিকাইত স্পষ্ট জানালেন, এখনিই তাঁরা তাঁদের আন্দোলন তুলে নিচ্ছেন না। পার্লামেন্টে যতক্ষণ না আইন স্থায়িভাবে বাতিল হচ্ছে ততক্ষণ পর্যন্ত আন্দোলনের পথ থেকে সরবেন না কৃষকরা।

আরও পড়ুন: তিন কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা মোদি সরকারের

টুইটের মাধ্যমে রাজেশ টিকাইত একথা জানান। টুইট করে তিনি লেখেন, “এখনিই আমাদের আন্দোলন প্রত্যাহার করা হবে না, আমরা সেই দিনের জন্য অপেক্ষা করব, যেদিন সংসদে পাকাপাকিভাবে কৃষি আইন বাতিল হবে।” অর্থাৎ তিনি স্পষ্টভাবে বুঝিয়ে দিলেন, প্রধানমন্ত্রীর ঘোষনার ওপর ভিত্তি করে তাঁরা আন্দোলনের পথ থেকে সরবেন না। রাজেশ টিকাইতের কথায়, প্রধানমন্ত্রীর ঘোষণা নয়, কাগজে-কলমে কৃষি আইন বাতিল হলে তবেই কৃষকরা আন্দোলনের পথ থেকে সরে আসবেন।

আরও পড়ুন: বিটকয়েন যুব সমাজের ক্ষতির কারণ হতে পারে, আশঙ্কা প্রধানমন্ত্রীর

২০২০ সালের সেপ্টেম্বর মাসে সংসদে বিতর্কিত কৃষি আইন পাস হয়ে যাওয়ার পর থেকেই লাগাতার আন্দোলনে নামেন বিহার, উত্তর প্রদেশ, হরিয়ানা, পঞ্জাবের কৃষকরা। দেশের বিরোধী দলগুলিও কৃষকদের পাশে থাকার বার্তা দেয়। কৃষকদের লাগাতার প্রতিবাদের মুখে পড়ে অবশেষে পিছু হটতে বাধ্য হল কেন্দ্রীয় সরকার। দেশের তিনটি কৃষি আইন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। শুক্রবার গুরু নানকের জন্মদিনে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমনটাই ঘোষণা করেন। পাশাপাশি তিনি কৃষকদের উদ্দেশ্যে জানান, তাঁরা যেন আন্দোলনের পথ থেকে সরে গিয়ে কৃষিকাজে ফিরে আসেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *