আশঙ্কা সত্যি হল, ইন্দোনেশিয়া বিমান দুর্ঘটনায় মিলল যাত্রীদের দেহাংশ

Mysepik Webdesk: দুর্ঘটনার প্রায় ১২ ঘন্টা পর অবশেষে উদ্ধার হয়েছে জাকার্তা থেকে পন্টিয়ানাকের উদ্দেশ্যে উড়ে যাওয়া বিমানের যাত্রীদের জিনিসপত্র। উল্লেখ্য, শনিবার ওড়ার কিছুক্ষনের মধ্যেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেল ইন্দোনেশিয়ার ওই বিমানের সঙ্গে। জানা গিয়েছে, ওই বিমানে ক্রু-মেম্বার ছাড়া আরও ৫৯ জুন যাত্রী ছিলেন। তাঁরা সকলেই ইন্দোনেশিয়ার নাগরিক। তাদের মধ্যে ছ’‌জন শিশুও ছিল। এর পরেই তড়িঘড়ি করে বিমানের খোঁজ শুরু করেন আধিকারিকরা। জাকার্তার কাছে জাভা সাগরে বিমানের যাত্রীদের জিনিসপত্র এবং দেহাংশ খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা।

আরও পড়ুন: বিদ্যুৎ বিপর্যয়, মধ্যরাতে আঁধারে ডুবল পাকিস্তান

Indonesia Boeing Plane Crashes Into Sea: The Latest Updates - The New York  Times

জাকার্তা পুলিশের মুখপাত্র ইউসরি ইউনুস জানান, জাকার্তার কাছে জাভা সাগরে রবিবার সকালে তারা বেশ কয়েকটা ব্যাগ উদ্ধার করেছেন। জিনিসপত্রের সঙ্গে বেশ কয়েকটি দেহাংশও উদ্ধার করা হয়েছে। ল্যাঞ্চং আইল্যান্ড এবং লাকি দ্বীপের মাঝামাঝি স্থানে খুঁজে পাওয়া গিয়েছে ওই অভিশপ্ত বিমানটির যাত্রীদের জিনিসপত্র। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর সম্ভবত কাছাকাছি কোথাও বিমানটি ভেঙে পড়ে।

আরও পড়ুন: মালদ্বীপ ভারতের সঙ্গে সুসম্পর্কের জন্য বিরোধীদের কাছে ক্ষমা চাইবে না: রাষ্ট্রপতি সোলেহ

Indonesia plane crash: Indonesian plane with 62 passengers on board feared  crashed | World News - Times of India

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিমানটির ধ্বংসাবশেষ এবং মৃতদেহ উদ্ধারে প্রায় ১২টি জাহাজ মোতায়েন করা হয়েছে। তবে এখনও পর্যন্ত বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা সম্ভব হয়নি। শনিবার বিকেলে স্থানীয় মৎস্যজীবীরা সমুদ্রের মধ্যে ধাতব টুকরো দেখতে পান। উদ্ধারকারী দল স্থানীয় জেলেদের কাছ থেকে অভিযুক্ত ধ্বংসস্তূপ এবং বেশ কিছু পোশাক সংগ্রহ করেছে। জানা গিয়েছে, যেখান থেকে ওই ধাতব টুকরোগুলি উদ্ধার হয়েছে, সেখানেই পাওয়া গিয়েছে দেহাংশ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *