৮ জানুয়ারি থেকে কলকাতায় শুরু হওয়া চলচ্ছিত্র উৎসবেও রয়েছে ভার্চুয়ালের ছোঁয়া

Mysepik Webdesk: কোভিড পরিস্থিতির মধ্যে কলকাতায় শুরু হচ্ছে ২৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের শুভসূচনা হচ্ছে আগামী ৮ জানুয়ারী। তবে এইবারের উৎসব অবশ্য অন্যান্য বছরের মতো হচ্ছে না। এবার আর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রত্যেক বছরের মতো ঝাঁ চকচকে অনুষ্ঠান করে উৎসবের সূচনা হচ্ছে না। পরিবর্তে বেশিরভাগ উদ্বোধনের অনুষ্ঠানটি হচ্ছে ভার্চুয়ালি। নবান্ন থেকেই ভার্চুয়ালি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন শাহরুখ খান।

আরও পড়ুন: তাবড় তাবড় সুন্দরীদের টেক্কা দিয়ে এবার সৌন্দর্য্য প্রতিযোগিতার বিশ্বমঞ্চে ট্রান্স মডেল

Kolkata International Film Festival

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী টুইট করে জানান, “আমরা একসঙ্গে সবাই মরামারীর মোকাবিলা করছি, আর তা কাটিয়েও উঠব। কিন্তু দ্য শো মাস্ট গো অন। আমরা ২০২১ সালের কলকাতা চলচ্চিত্র উৎসব খুব ছোট ভাবেই আয়োজন করছি। ভার্চুয়ালি এর উদ্বোধন হবে। আমার ভাই শাহরুখ খান আগামী ৮ জানুয়ারি বিকেল চারটের সময় ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাঁকেও ধন্যবাদ।”

আরও পড়ুন: কৃষক আন্দোলনের মাঝেই সোনু নিয়ে আসছে ‘কিষান’

এবারের কলকাতা চলচ্ছিত্র উৎসবের অন্যতম সেরা আকর্ষণ ইতালিয়ান চলচ্চিত্রকার ফেদেরিকো ফেলিনির একগুচ্ছ ছবি। তার মধ্যে ২০২০ সালে তৈরি হওয়া ‘দ্য ট্রুথ অ্যাবাউট লা দলচে ভিটা’ ছবিটিও দেখানো হবে। এছাড়াও থাকছে আই ভিতেলোনি (১৯৫৩ ), লা দলচে ভিটা (১৯৬০), ৮ ১/২ (১৯৬৩) এবং জুলিয়েট অফ দ্য স্পিরিটস (১৮৬৫)। এবং দ্য ভয়েস অফ দ্য মুন (১৯৯০)। এবারের অনুষ্ঠানে থাকছে তথ্যচিত্র, অ্যানিমেশন, মোবাইল, ড্রোন ফিল্ম, মিউজিক ভিডিও-সহ একগুচ্ছ নতুন বিভাগ। রয়েছে শিক্ষার্থী এবং আঠারো বছরের কম বয়সী পরিচালকদের জন্য আলাদা বিভাগ। নির্বাচিত ছবিগুলি জানুয়ারি মাসে প্রথম ফেস্টিভ্যালের ওয়েবসাইটে দেখানো হবে ফ্রি-স্ট্রিমিংয়ে, তারপর হবে চুড়ান্ত পর্বের নির্বাচন। সফল ছবিগুলির জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *