Latest News

Popular Posts

ওমিক্রনে মৃত্যুর প্রথম ঘটনা গ্রেট ব্রিটেনে: বুস্টার ডোজ নেওয়ার ঢল ইংল্যান্ডে

ওমিক্রনে মৃত্যুর প্রথম ঘটনা গ্রেট ব্রিটেনে: বুস্টার ডোজ নেওয়ার ঢল ইংল্যান্ডে

Mysepik Webdek: ওমিক্রনে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রথম ঘটনা ঘটেছে গ্রেট ব্রিটেনে। প্রধানমন্ত্রী বরিস জনসন নিজেই ঘোষণা করেছেন এই তথ্য। জনসন ব্রিটেনের উদ্দেশ্যে এক বার্তায় বলেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট আমাদের দেশে প্রথম মৃত্যু ঘটিয়েছে। এই রূপটি বিপজ্জনক নয়, জনগণকে এমন চিন্তাভাবনা করা বন্ধ করার অনুরোধ করব। এই ভ্যারিয়েন্টের কারণে দেশের হাসপাতালগুলোর ওপর চাপ বাড়ছে। যা এড়ানোর শ্রেষ্ঠ উপায় হল প্রাপ্তবয়স্কদের বুস্টার ডোজ গ্রহণ করা এবং সতর্কতা অবলম্বন করা।

আরও পড়ুন: টর্নেডোয় তছনছ মার্কিন মুলুকে ব্যাপক ক্ষতি

জনসনও আরও বলেন, দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা বলছেন ওমিক্রন একটি হালকা ভাইরাস। এই কারণে অসতর্ক হবেন না। এটি মারাত্মক হতে পারে। কারণ হাসপাতালে আক্রান্তের সংখ্যা বাড়ছে। একজন আক্রান্তের মৃত্যুও হয়েছে। এটি অতিদ্রুত সংক্রামিত হয়। অতএব, যাঁরা বুস্টার ডোজ পাওয়ার যোগ্য, তাঁদের অবিলম্বে বুস্টার ডোজ অর্থাৎ তৃতীয় ডোজ নিয়ে নেওয়া উচিত।

জনসনের কথায়, ওমিক্রনের একটি ঝোড়ো তরঙ্গ আমাদের সামনে আসতে চলেছে। আড়াই সপ্তাহে দুই কোটি মানুষকে বুস্টার ডোজ দেওয়া হবে। এজন্য রয়্যাল মিলিটারির চিকিৎসক ও চিকিৎসা কর্মীদেরও প্রস্তুত রাখা হয়েছে। জনসনের আগে স্বাস্থ্য সচিব সাজিদ জাভেদও সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, এই ভ্যারিয়েন্টের কারণে এখন পর্যন্ত ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রত্যেকেরই একটি বুস্টার ডোজ প্রয়োজন। তাই অযথা চিন্তা করবেন না। আপনার নাম রেজিস্টার করুন এবং ডোজ নিয়ে নিন। এটি প্রতিরক্ষার সেরা উপায়।

আরও পড়ুন: বিপিন রাওয়াতের মৃত্যুতে অসংবেদনশীল চিনা মুখপত্র ‘গ্লোবাল টাইমস’, জবাব প্রাক্তন ভারতীয় সেনাপ্রধানের

জনসনের এই বক্তৃতা ব্রিটিশদের বেশ প্রভাবিত করে। ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) ওয়েবসাইটে বুস্টার ডোজ বুকিং করার জন্য মানুষ প্রচণ্ড তৎপর হয়ে পড়ে। পরিস্থিতি এমন দাঁড়ায়, অল্প সময়ের মধ্যে ওয়েবসাইটটি ক্র্যাশ হয়ে যায়। এর পর এনএইচএস কর্মকর্তারা এগিয়ে আসেন। মানুষকে আতঙ্কিত না হতে বলেন তাঁরা। শত শত মানুষকে টিকাকরণ ক্লিনিকের বাইরে অপেক্ষা করতে দেখা গেছে। এখানে আজ থেকেই বুস্টার ডোজ কর্মসূচি শুরু হয়েছে। প্রথম বুস্টার ডোজ ৩০ বছরের বেশি বয়সি ব্যক্তিদের দেওয়া হচ্ছে। বুধবার থেকে ১৮ থেকে ২৯ বছর বয়সিরা ডোজ বুকিং করতে পারবেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *