পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম মহিলা রেফারিকে দেখা যাবে আগামীকাল

Mysepik Webdesk: বুধবার ভারতীয় সময় রাত দেড়টায় রয়েছে ইতালীয় ক্লাব জুভেন্টাস এবং ডায়নামো কিয়েভের মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। এই ম্যাচে স্টেফানি ফ্রেপার্ট রেফারিংয়ের দায়িত্ব পালন করবেন। এর ফলে তিনি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দায়িত্বপ্রাপ্ত প্রথম মহিলা রেফারি হয়ে উঠবেন। স্টেফানি উয়েফায় যে-কোনও পুরুষদের প্রতিযোগিতায় দায়িত্ব সামলানো প্রথম মহিলা রেফারিও। ২০১২ সালের মহিলা বিশ্বকাপ ফাইনালে তিনি রেফারি ছিলেন। উয়েফার পুরুষদের প্রতিযোগিতার দায়িত্বপ্রাপ্ত প্রথম এই মহিলা রেফারি এর আগে লিভারপুল ও চেলসির মধ্যে গতবছরের উয়েফা ইউরোপা লিগের ফাইনাল পরিচালনা করেছিলেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত তিরন্দাজ কপিল

ফেপার্ট পুরুষ ও মহিলা ফুটবলের মধ্যে খুব বেশি পার্থক্য দেখেন না। উয়েফা লিগের ম্যাচের আগে ফাইনালের আগে ফ্রেপার্ট বলেন, “আমার মনে হয় খুব বেশি পার্থক্য নেই। তিনি বলেন, কারণ এই খেলা নারী এবং পুরুষদের মধ্যে কমন।  পুরুষ এবং মহিলা ফুটবলে ভূমিকাও এক। সুতরাং, আমি পুরুষদের ফুটবলে মহিলা লিগের অভিজ্ঞতাও প্রয়োগ করব।”

আরও পড়ুন: এই তরুণ মিডফিল্ডার ভারতীয় হকি দলের নির্ভরযোগ্য খেলোয়াড় হতে চান

ফ্রেপার্ট ২০১৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্র এবং নেদারল্যান্ডসের মধ্যে ফিফা মহিলা বিশ্বকাপ ফাইনালের রেফারি ছিলেন। এছাড়াও অক্টোবরে, তিনি ইউরোপা লিগে লিস্টার সিটি এবং জোরিয়া লুহানস্কের মধ্যে ম্যাচটিও পরিচালনা করেছিলেন। এছাড়াও, তিনি গত সপ্তাহে গ্রানাডা এবং ওমনিয়া নিকোসিয়ার মধ্যকার ম্যাচে রেফারি ছিলেন। লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লোপ গতবছরের সুপার কাপ ম্যাচ থেকেই ফ্রেপার্টের প্রশংসা করেছিলেন। ক্লোপ বলেছিলেন, “তিনি দুর্দান্তভাবে ম্যাচটি পরিচালনা করেছিলেন। প্রচুর চাপ ছিল। তবে তিনি কুল অ্যান্ড কম্পোজড ছিলেন। আমি তাঁকে সম্মান করি।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *