কলকাতা থেকে প্রথম লন্ডনের বিমান ছাড়ল চার ঘণ্টা দেরিতে, যাত্রী কম হওয়ার নামল দিল্লিতে

air India

Mysepik Webdesk: পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার ভোর ৬টা ১০ মিনিটে কলকাতা থেকে লন্ডনের উদ্দেশ্যে সরাসরি এয়ার ইন্ডিয়ার বিমান ছাড়ার কথা ছিল। কিন্তু বাস্তব দেখা গেল চিত্রটা উল্টো। সেই বিমান প্রায় চার ঘণ্টা দেরি করে ছাড়ল সকাল ১০টায়। শুধু তাই নয়, যাত্রী কম হওয়ায় বিমানটি সরাসরি লন্ডন না গিয়ে নামল দিল্লিতে। তারপর সেখান থেকে আরও যাত্রী তুলে মোট ৬৬ জনকে নিয়ে অবশেষে লন্ডনের উদ্দেশ্যে রওনা দিল।

আরও পড়ুন: ২৬,৪০০টি শূন্যপদে কনস্টেবল, সাব-ইন্সপেক্টর নিয়োগ করবে রাজ্য পুলিশ

এয়ার ইন্ডিয়ার সূত্রে খবর, ওই বিমানে কলকাতা থেকে সরাসরি লন্ডন যাওয়ার যাত্রী ছিল মাত্র ২০ জন। সেক্ষেত্রে এতো কম সংখ্যক যাত্রী নিয়ে লন্ডন যাওয়া সম্ভব ছিল না। যে হারে যাত্রী হবে ভাবা হয়েছিল, সেই হারে যাত্রী সংখ্যা হয়নি। তাই ভায়া দিল্লি হয়ে সেখান থেকে আরও ৪৪ জন যাত্রী তুলে তবেই লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছে বিমানটি। অন্যদিকে লন্ডন থেকে সরাসরি যে বিমানটি কলকাতা এসে পৌঁছেছে, সেটিরও অবস্থা করুন। সেই বিমানটিতে যাত্রী সংখ্যা ছিল মাত্র ১৪ জন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় শ্রমিকদের আনার দাবি কংগ্রেসের

প্রায় ১১ বছর আগে কলকাতা থেকে সরাসরি লন্ডনের উদ্দেশ্যে ব্রিটিশ এয়ারলাইন্সের শেষ বিমানটি উড়ে গিয়েছিল। তারপর থেকে কলকাতা এবং লন্ডনের মধ্যে সরাসরি কোনও বিমান পরিষেবা ছিল না। তবে করোনা আবহের মধ্যেই আপাতত সপ্তাহে দু’দিন করে শুরু হয়েছে কলকাতা-লন্ডন উড়ান। প্রতি সপ্তাহে বৃহস্পতিবার ও রবিবার কলকাতা থেকে হিথরোর উদ্দেশে রওনা দেবে এয়ার ইন্ডিয়ার বিমান। ভারতের সঙ্গে ব্রিটেনের ‘এয়ার বাবল’ চুক্তিতে অক্টোবর পর্যন্ত পরীক্ষামূলক ভাবে এই উড়ান চালু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে এবং পর্যাপ্ত যাত্রী পাওয়া গেলে এই পরিষেবা আগামী দিনে নিয়মিত চলবে। তবে প্রথম বারের উড়ানটি যেভাবে হোঁচট খেল, তাতে শেষ পর্যন্ত এই উড়ান কতদিন স্থায়ী হবে, সেটাই এখন চিন্তার বিষয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *