উড়ন্ত পুরান বিস্মিত করলেন ক্রিকেট বিশ্বকে

Mysepik Webdesk: রবিবার শারজায় কিংস ইলেভেন পঞ্জাবকে ২২৩ রানে পৌঁছে দেওয়ার জন্য অন্যতম ভূমিকা পালন করেছিলেন নিকোলাস পুরান। তাঁর ব্যাটিং তো প্রশংসা পেয়েইছে, এমনকী তাঁর ক্যারিশমাটিক ফিল্ডিংয়ে তিনি অবাক করে দিয়েছেন সবাইকে। ম্যাচে তখন অষ্টম ওভার চলছে। রাজস্থান রয়্যালসের হয়ে তখন ব্যাটিং করছেন অধিনায়ক স্টিভ স্মিথ এবং সঞ্জু স্যামসন।

আরও পড়ুন: মরুদেশে ভারতীয় মরুশহরের ঝড়ে উড়ে গেল পঞ্জাব

বোলিংয়ের দায়িত্ব তখন পঞ্জাবের হয়ে সামলাচ্ছিলেন মুরুগান অশ্বিন। এই ওভারের চতুর্থ বলটি সঞ্জু স্যামসন ছক্কার জন্য হাঁকালেন। কিন্তু বাউন্ডারিতে দাঁড়ানো নিকোলাস পুরান অবিশ্বাস্য আন্দাজে নিজের শরীরকে শূন্যে ভাসিয়ে বাউন্ডারি সীমানার বাইরে বেরিয়ে যাওয়া বলকে ফের বাউন্ডারি লাইনের ভিতরে ফেরত দেন। এভাবে তিনি দলের জন্য চারটি গুরুত্বপূর্ণ রান করেছিলেন। ডিপ মিড উইকেটে দাঁড়ানো পুরান ওই সময় ৪.১ ফুট উড়ন্ত অবস্থায় ছিলেন।

আরও পড়ুন: সরকারিভাবে আইএসএলে ইস্টবেঙ্গল

মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকারকে নিকোলাসের প্রশংসা করতে দেখা গিয়েছিল। কমেন্ট্রি করার সময় কেভিন পিটারসনকেও পুরানের ফিল্ডিংয়ের প্রশংসা করতে শোনা গিয়েছিল। পিটারসন ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর এই ক্রিকেটারের প্রশংসা করে বলেছিলেন, “টি-২০’তে আমি এমন সেরা ফিল্ডিং দেখিনি।”

শচীন তেন্ডুলকরও লিখেছেন, “দ্য বেস্ট সেভ এভার। অবিশ্বাস্য।” শচীনের টুইটের জবাবে পঞ্জাবের ফিল্ডিং কোচ জন্টি রোডস লিখেছেন, “ক্রিকেটের ঈশ্বর যখন এটি বলছেন, তখন কোনও সন্দেহ নেই যে, এখন পর্যন্ত সবচেয়ে সুন্দর ফিল্ডিং এটাই।” পুরানের প্রশংসায় টুইট করেছে কিংস ইলেভেন পঞ্জাব, প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগও।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *