প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং

Mysepik Webdesk: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের । বৃহস্পতিবার ভোর ৩টে ৪৫ মিনিট নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। জীবনের শেষ দিন পর্যন্ত বিজেপির বিরোধিতা করে যাওয়া এই কংগ্রেস নেতার মৃত্যুতে গভীর শোক নেমে এসেছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: একনজরে দেখে নিন কেন্দ্রের নতুন মন্ত্রিসভার তালিকা

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বীরভদ্র সিং। তার ওপর গত ১২ এপ্রিল ও ১১ জুন পর পর দু’বার তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। দু’বারই করোনা জয় করে সুস্থ হয়ে উঠলেও তিনি সেই ধকল সহ্য করতে পারেন নি। বেশ কিছু জটিল শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। বৃহস্পতিবার ভোররাতে হৃদরোগে আক্রান্ত হন তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি। চিকিৎসার সুযোগ না দিয়েই ভোররাতে প্রয়াত হন তিনি। তাঁর মৃত্যুতে হিমাচল প্রদেশ সরকার তিনদিনের জন্য গোটা রাজ্যে শোকপালন করবে।

আরও পড়ুন: ইস্তফা দিনে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, প্রকাশ জাওড়েকর

তাঁর রাজনৈতিক জীবনে তিনি হিমাচল প্রদেশে ৯ বার বিধায়ক হয়েছিলেন। এছাড়াও ৫ বার সাংসদও নির্বাচিত হয়েছিলেন। কংগ্রেস আমলে ২০১৭ সাল পর্যন্ত মোট ৬ বার তিনি হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। এখনও পর্যন্ত হিমাচলের সবচেয়ে বেশিবার মুখ্যমন্ত্রী হওয়ার রেকর্ড তাঁর দখলেই রয়েছে। এহেন রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যুতে স্বাভাবিকভাবেই হিমাচল কংগ্রেসে বড়সড় শূন্যতার সৃষ্টি হল।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *