২৪৯ রানে এগিয়ে দ্বিতীয় দিনেই জয়ের গন্ধ পাচ্ছেন বিরাটরা

Virat

Mysepik Webdesk: ৬ উইকেটে ৩০০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল টিম ইন্ডিয়া। তবে এদিন আর মাত্র ২৯ রান করার পর অলআউট হয়ে যায় ভারত। ঋষভ পন্থ মারমুখী ৫৮ রানে অপরাজিত রয়ে যান। জবাবে ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। ইংলিশ দল কোনওক্রমে ফলোঅন বাঁচায়। ফলোঅনটি বাঁচাতে দলের প্রয়োজন ১৩০ রান। ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ১৩৪ রানে। দ্বিতীয় দিনে শেষে টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৫৪ রান করেছে। ভারত এগিয়ে ২৪৯ রানে। এই মুহূর্তে, রোহিত শর্মা (২৫)এবং চেতেশ্বর পুজারা (৭) অপরাজিত আছেন। ব্যক্তিগত ১৪ রানে আউট হয়েছেন শুভমান গিল।

আরও পড়ুন: মেসির জোড়া গোলে ৫-১ গোলে মসৃণ জয় বার্সেলোনার

ইংল্যান্ডের হয়ে বেন ফোকস প্রথম ইনিংসে ৪২ ও অলি পোপ ২২ রান করেছিলেন। অধিনায়ক জো রুট সহ সাত ব্যাটসম্যান দশের অঙ্কও ছুঁতে পারেননি। টিম ইন্ডিয়ার রবিচন্দ্রন অশ্বিন ৫টি এবং অভিষেক টেস্ট খেলতে অক্ষর প্যাটেল ২ উইকেট নিয়েছিলেন। ইশান্ত শর্মাও পেয়েছেন ২টি এবং মহম্মদ সিরাজ পেয়েছেন ১ উইকেট।

ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারেই প্রথম উইকেট শূন্য রানে হারায় তারা। পেস বোলার ইশান্ত শর্মা এলবিডব্লিউ করেন ওপেনার ররি বার্নসকে। এর পরে, দলের উইকেটগুলি একের পর এক উইকেট হারাতে থাকে। তারা প্রথম ৫ উইকেট হারায় ৫২ রানে। তাদের ৮ জন ক্রিকেটার ১০৬ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরেন। তখন তাদের সামনে ছিল ফলো-অনের ভ্রূকুটি।

আরও পড়ুন: ওয়াসিম জাফরের ইস্তফা বিতর্ক প্রসঙ্গে

ইংরেজদের উইকেটে থিতু হওয়ার জন্য সময় দেননি ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তাদের মিডল অর্ডারটি ভেঙে দিয়েছিলেন ৫ উইকেট নিয়ে। তিনি ওপেনার ডম শিবলি (১৬), ড্যান লরেন্স (৯), বেন স্টোকস (১৮), অলি স্টোন (১) এবং স্টুয়ার্ট ব্রড (০)-কে প্যাভিলিয়নে পাঠান। অন্যদিকে, অভিষেক টেস্ট খেলতে নেমে অক্ষর প্যাটেল নিয়েছিলেন ২ উইকেট। জো রুট ছিল তাঁর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের প্রথম শিকার। আশ্বিন রুট (৬)-এর ক্যাচ নেন। অক্ষরের দ্বিতীয় শিকার মঈন আলি।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *