আজকের মতো নারদকাণ্ডের শুনানি শেষ, হল না কোনও নিস্পত্তি, পরবর্তী শুনানি বুধবার

Mysepik Webdesk: প্রায় আড়াই ঘন্টা ধরে কলকাতা হাইকোর্টে চলল নারদকাণ্ডের শুনানি। তবে আজকেও অভিযুক্তদের জামিনের মামলার কোনও নিষ্পত্তি হল না। মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ছুটি নেবেন, ফলে মামলার শুনানি গড়াল বুধবার পর্যন্ত। হাইকোর্টে বুধবার পর্যন্ত হাইকোর্টে মামলা স্থগিতের আর্জি জানিয়েছিল সিবিআইয়ের আইনজীবী। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়ে আজ শুরু হয় শুনানি।

আরও পড়ুন: নারদ মামলার নাটকীয় মোড়, মধ্যরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই

এদিন শুনানি চলাকালীন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল বলেন, “আগে আমাদের বিষয়টি বুঝে নিতে দিন।” তাঁর বক্তব্যের পরিপ্রেক্ষিতে সওয়াল সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, “সিবিআই দফতরে জমায়েত করেছিলেন মুখ্যমন্ত্রী। দফতর লক্ষ্য করে তৃণমূল কর্মীরা পাথর ছুঁড়েছিল। পাশাপাশি আদালতে রাজ্যের কয়েকজন মন্ত্রীও চলে গিয়েছিলেন। পরিকল্পনামাফিক গ্রেফতারি এড়ানোর চেষ্টা করা হয়েছিল। ধৃতদের আদালতে পেশ এড়াতেই সবকিছু করা হয়।”

আরও পড়ুন: কলকাতায় ফের হানা ব্ল্যাক ফাঙ্গাসের, উদ্বেগ

এদিন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় সিবিআইয়ের আইনজীবীকে প্রশ্ন করেন, “প্রায় পাঁচ বছর ধরে চলা মামলায় কেন এখনই চার অভিযুক্ত নেতাকে গ্রেফতার করতে হল সিবিআই-কে?” অন্যদিকে সিবিআই মামলার শুনানি স্থগিত করার আবেদন করায় বিচারপতি হরিশ ট্যান্ডন বলেন, “রাজ্যে ঘূর্ণিঝড় আছড়ে পরতে চলেছে। ফলে দু’ একদিন পর মামলার শুনানি করাই হয়তো সম্ভব হবে না। এই ধরনের সওয়াল করার আগে সিবিআই-এর একবার ভেবে দেখা উচিত বলেও মন্তব্য করেন বিচারপতি ট্যান্ডন। শেষ পর্যন্ত অবশ্য় নারদ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয় বুধবার।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *