Latest News

Popular Posts

শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি হাইকোর্টের

শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি হাইকোর্টের

Mysepik Webdesk: বন্ধ হচ্ছে না গঙ্গাসাগর মেলা। শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিল হাইকোর্ট। শুক্রবার এমনই রায় দিয়েছে আদালত। যদিও বলা হয়েছে ভিড় নিয়ন্ত্রণের কথা। দেওয়া হয়েছে তিন সদস্যের একটি কমিটি গড়ার নির্দেশ। সেই কমিটিতে থাকবেন রাজ্যের মুখ্যসচিব, রাজ্যের বিরোধী দলনেতা ও রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। তাঁদের কাজ নজরদারির। করোনা সংক্রান্ত বিধিনিষেধ মানা হচ্ছে কিনা, তা নজর রাখবে ত্রয়ীকে নিয়ে গঠিত এই কমিটি।

আরও পড়ুন: শান্তনু ঠাকুরের বিরুদ্ধে কড়া ব্যবস্থার ইঙ্গিত বিজেপির

মেলার শুরু থেকে শেষ দিন পর্যন্ত কোভিড বিধি সংক্রান্ত বিষয় খতিয়ে দেখবে ওই কমিটির সদস্যরা, বলে জানিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি কেসাং ডোমা ভুটিয়া। সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হল, কমিটির সদস্যরা যদি মনে করেন তবে মেলা বন্ধের নির্দেশও দিতে পারবেন। তাই স্বাভাবিকভাবেই একটি প্রশ্ন উঠছে, মাঝপথে বন্ধ হয়ে যাবে না তো গঙ্গাসাগর মেলা?

আরও পড়ুন: সরকারি সিদ্ধান্তে কলেজে অশিক্ষক কর্মচারী নিয়োগ এবার কলেজ সার্ভিস কমিশনের হাতে!

আসলে আউট্রাম ঘাটে মেলা উপলক্ষে ইতিমধ্যেই ভিড় জমতে শুরু করেছে। তাছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আসা পুণ্যার্থীদের অনেকের মুখেই মাস্ক দেখা যায়নি। কারোর কারোর আবার ভ্যাকসিনও হয়নি। কেউ কেউ আবার ক্যামেরা দেখলে মুখ লোকাতে ব্যস্ত। গঙ্গাসাগরের মূল মেলা প্রাঙ্গণেও যে এমন দৃশ্য ফের দেখা যাবে না, সে-কথা কেউ জোর দিয়ে বলতে পারছেন না। তাই আপাতত কলকাতা হাইকোর্ট বল ঠেলে দিয়েছে কমিটির কোর্টে। সূত্রের খবর, আগামীকাল থেকে পুলিশ কিয়স্কে হবে কোভিড টেস্ট।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *