কঙ্গনাকে গ্রেফতার না করার নির্দেশ হাইকোর্টের

kangana

Mysepik Webdesk: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু ঘটনার পর থেকে বিভিন্ন বিষয় নিয়ে খবরের শিরোনামে রয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট মারফৎ ‘সাম্প্রদায়িক বিভেদ এবং ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগে গত অক্টোবর মাসে অভিনেত্রী কঙ্গনা রানাউত এবং তার বোন রঙ্গোলি চান্ডেলার বিরুদ্ধে মুম্বই পুলিশ এফআইআর দায়ের করে। তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য মুম্বই পুলিশের জারি করা পর পর তিনটি সমনে কঙ্গনারা কোনও সাড়া দেননি।

আরও পড়ুন: মলদ্বীপের বিচে নীল জলে ডুব সোনাক্ষী সিনহার! ভাইরাল নেটদুনিয়ায়

Kangana Ranaut's sister takes on trolls for the actor

সোমবার কঙ্গনা এবং রঙ্গোলি বম্বে হাইকোর্টে সেই এফআইআর বাতিলের আবেদন জানালেও এ দিন তা খারিজ হয়ে যায়। এদিকে মঙ্গলবার বম্বে হাইকোর্ট তাদের নির্দেশ দিয়েছেন আগামী ৮ জানুয়ারি মুম্বই পুলিশের কাছে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হবে বলে। তবে, এই সময়ে তাদের গ্রেফতার করা যাবে না বলেও নির্দেশ দিয়েছেন ওই আদালত।

কঙ্গনা ও তার বড় বোন রঙ্গোলি তাদের আইনজীবী মারফৎ আদালতে জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে ব্যস্ত থাকায় তারা জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারেননি। কিন্তু তাদের এই যুক্তি আদালত গ্রহণ করেনি। বিচারপতিরা জানিয়েছেন, “যা-ই কারণ থাকুক, সমনকে সম্মান জানাতে হবে।”

আরও পড়ুন: ইউটিউবারদের জন্য সুখবর, এবার থেকে নতুন চ্যানেলেও চলবে বিজ্ঞাপন!

Rangoli Chandel on how 'chotu' Kangana Ranaut helped her after acid attack:  'I can never pay back what you did for me' - bollywood - Hindustan Times

বম্বে হাইকোর্ট এদিন তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়েও প্রশ্ন তুলেছে। বিচারপতি শিন্ডে পুলিশের উদ্দেশে প্রশ্ন করেন, “আপনারা কি দেশের নাগরিকদের সঙ্গে এই রকম আচরণ করেন?” এরপর বিচারপতিরা অভিনেত্রী ও তাঁর বোনকে জানান, আমরা আবেদনকারীদের সময় দিতে পারি। জানুয়ারি মাসে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার সুযোগ দেওয়া হবে তাদের। সেই সঙ্গে এই সময়ের মধ্যে পুলিশ যাতে তাদের গ্রেফতার না করে সেই সুরক্ষা আমরা দেব।

অন্য দিকে মুম্বই পুলিশের আইনজীবীর পাল্টা যুক্তি, “ওদের আদালতের সুরক্ষার প্রয়োজন হলে যত দ্রুত সম্ভব ফিরে আসা উচিত। ওরা এমন কী বিশেষ ব্যক্তিত্ব যে জানুয়ারি মাস অবধি সময় দেওয়া হচ্ছে?”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *