হাইকোর্টের হস্তক্ষেপে কাটল অনুদানের জট, স্বস্তিতে পুজো উদ্যোক্তারা

Highcourt

Mysepik Webdesk: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে পুজো কমিটিগুলোকে রাজ্য সরকার অনুদান দিতে পারবে। শুক্রবার কলকাতা হাইকোর্ট এই বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছে। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পুজোর আগেই ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য সরকার। কিন্তু,এর বিরোধিতা করে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। এদিন সেই মামলার শুনানি ছিল।

আরও পড়ুন: বাংলার ‘পর্যবেক্ষণে’ বিজেপির ভরসা কৈলাস-মালব্যতেই

এদিন সেই মামলার শুনানির সময় হাইকোর্টের তরফে প্রশ্ন করা হয়, কোভিড পরিস্থিতিতে কেন ক্লাবগুলিকে অনুদান দেওয়া হচ্ছে? কোর্টের প্রশ্নের উত্তরে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, “রাজ্যের যে ক্লাবগুলিকে অনুদান দেওয়া হচ্ছে, সেই ক্লাবগুলি যে কোনও পরিস্থিতিতেই জনগণের পাশে দাঁড়ায়। করোনা পরিস্থিতিতেও ক্লাবগুলি সাধারণ মানুষের জন্য অনেক কর্মসূচি গ্রহণ করেছে। জনকল্যাণমূলক কাজে ক্লাবগুলিকে সাহায্য করার জন্যই অনুদান দেওয়া হচ্ছে।”

আরও পড়ুন: শর্ত সাপেক্ষে অঞ্জলি থেকে সিঁদুরখেলা সবই করা যাবে, নির্দেশ হাইকোর্টের

এরপরেই হাইকোর্টের তরফে জানানো হয়, অনুদানের অর্থ জনকল্যাণমূলক কাজে খরচ করা হলে সেই অনুদান দিতে পারে রাজ্য সরকার। তবে, ক্লাবগুলিকে কোন খাতে কত টাকা খরচ করছে, রাজ্য সরকারকে সেই সংক্রান্ত নির্দেশিকা দিতে হবে ক্লাবগুলিকে। রাজ্য সরকারকেও কোন খাতে কত টাকা খরচ হল, তার রিপোর্ট দিতে হবে হাইকোর্টকে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *