দল নির্বাচনে হস্তক্ষেপ করেননি, দাবি রবি শাস্ত্রীর

Mysepik Webdesk: ভারতীয় দল টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছতে পারেনি। সুপার-১২ থেকেই ছিটকে গিয়েছে টিম ইন্ডিয়া। এহেন খারাপ পারফরম্যান্সের পর ভারতীয় দল নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। অনেক গুরুত্বপূর্ণ ও ফর্মে থাকা ক্রিকেটারকে দলে নেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। এই বিষয়ে অবশেষে নীরবতা ভাঙলেন রবি শাস্ত্রী, যিনি টি-২০ বিশ্বকাপের সময় ভারতের কোচ ছিলেন। শাস্ত্রী জানিয়েছেন, তিনি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচনে কোনও প্রকার হস্তক্ষেপ করেননি। তাঁর দাবি, অধিনায়ক বিরাট কোহলিও দল নির্বাচন প্রক্রিয়া থেকে সম্পূর্ণ দূরে ছিলেন।

আরও পড়ুন: দেশের প্রথম ফুটসল লিগের ফাইনালে কলকাতার মহামেডান স্পোর্টিং ক্লাব

শাস্ত্রীর কথায়, তিনি এবং অধিনায়ক বিরাট কোহলি ম্যাচের জন্য প্রথম একাদশ বাছাইয়ের ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করতেন। এর আগে ১৫ সদস্যের স্কোয়াড বাছাই করা হয়েছিল, সেখানে কেবলই নির্বাচকদের ভূমিকা ছিল। লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল বিশ্বকাপ দলে সুযোগ পাননি অথচ পুরোপুরি ফিট না হওয়া সত্ত্বেও হার্দিক পান্ডিয়ার নির্বাচন নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন উঠেছে। ভারত একজন লেগ-স্পিনার হিসাবে রাহুল চাহারকে বেছে নিয়েছিল। কিন্তু পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ পাননি চাহার। টিম ইন্ডিয়া এই দু’টি ম্যাচেই পরাজিত হয়েছিল। এই দু’টি ম্যাচে হারার পর বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গিয়েছিল কোহলি-ব্রিগেডের জন্য।

এদিকে, রবি শাস্ত্রীর কোচিংয়ে টিম ইন্ডিয়ার কোনও আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি। এরজন্য তিনি হতাশ হলেও অনুশোচনা নেই তাঁর। শাস্ত্রীর মতে, ক্রিকেটে এমন ঘটনা প্রতিনিয়ত ঘটছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *