রানি রামপালের নেতৃত্বে হকি সিরিজ খেলতে আর্জেন্টিনা উড়ে গেল ভারতীয় প্রমীলা ব্রিগেড

Mysepik Webdesk: রানি রামপালের নেতৃত্বে ভারতীয় মহিলা হকি দল রবিবার আর্জেন্টিনা সফরে রওনা হয়েছে। মহামারির কারণে প্রায় এক বছর বিশ্রামের পর ভারতীয় প্রমীলা ব্রিগেড তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলবে। ভারতীয় দল বেঙ্গালুরুর স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এসএআই) কেন্দ্রে অনুশীলন করেছিল। ভারতীয় দলকে বিশ্বের দুই নম্বর দল আর্জেন্টিনার বিপক্ষে চার ম্যাচের সিরিজ খেলতে হবে। এই ম্যাচগুলি ২৬, ২৮, ৩০ এবং ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এর আগে ভারতীয় দল আর্জেন্টিনার জুনিয়র দল এবং ‘বি’ দলের বিপক্ষে অনুশীলন ম্যাচে অংশ নেবে।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার জন্য সুখবর, রোহিতরা খেলতে পারবেন তৃতীয় টেস্ট

দেশ ছাড়ার আগে রানি বলেছিলেন, ‘‘আবারও ট্যুরে যেতে ভালো লাগল। গত কয়েকমাসে আমরা কঠোর পরিশ্রম করেছি এবং এখন সময় এসেছে আন্তর্জাতিক ম্যাচে আমাদের দক্ষতা তুলে ধরবার।… এই সময় আন্তর্জাতিক ম্যাচ খেলাটা কিছুটা আলাদা হবে। কারণ আমাদের জৈব-সুরক্ষিত পরিবেশে থাকতে হবে। গোটা দল অবশ্য মাঠে ফেরা নিয়ে উচ্ছ্বসিত।”

হকি ইন্ডিয়া এবং আর্জেন্টিনা হকি ফেডারেশন উভয় দলের জন্য একটি বায়ো-সুরক্ষিত পরিবেশ তৈরি করেছে। ভারতীয় দল এমন একটি হোটেলে থাকবে যেখানে খাওয়ার জন্য কিংবা দলীয় বৈঠকের জন্য আলাদা কক্ষ বা হল থাকবে। দেশ ছাড়ার ৭২ ঘণ্টা আগে পুরো দল আরটি-পিসিআর টেস্ট করিয়েছিল। হকি ইন্ডিয়া জানিয়েছে যে, দলটি আর্জেন্টিনা পৌঁছনোর পরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে তারা ভারত ও আর্জেন্টিনা সরকারের সুরক্ষা এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করবে।

আরও পড়ুন: মাঝমাঠে প্রাধান্য নিয়ে নর্থ ইস্টকে হারিয়ে জয়ের সরণিতে সবুজ মেরুন ব্রিগেড

ভারতীয় সহ-অধিনায়ক এবং গোলরক্ষক সাবিতা আর্জেন্টিনা সফরের ব্যবস্থা করার জন্য হকি ইন্ডিয়া এবং স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে ধন্যবাদ জানিয়েছেন। সাবিতা বলেছেন যে, ‘‘অলিম্পিক শুরু হতে খুব বেশি দিন বাকি নেই। তাই আমাদের প্রতিযোগিতামূলক খেলায় ফেরাটা দরকার। প্র্যাকটিস সেশনগুলিতে আমরা ভালো খেলেছিলাম। তবে যেকোনও খেলোয়াড়ের আসল পরীক্ষা হয় আন্তর্জাতিক ম্যাচে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *