Latest News

Popular Posts

ব্রাজিলে পয়েন্ট না এলেও ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগালো ভারতীয় মহিলা ফুটবল দল

ব্রাজিলে পয়েন্ট না এলেও ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগালো ভারতীয় মহিলা ফুটবল দল

Mysepik Webdesk: ভারতীয় মহিলা ফুটবল দল এখন কেরলে এএফসি মহিলা এশিয়ান কাপের জন্য প্রস্তুতি নিচ্ছে। নতুন বছরের জানুয়ারিতে ভারতে অনুষ্ঠিত হবে এএফসি এশিয়ান কাপ। তার আগে ভারতীয় মহিলা ফুটবল শিবিরের জন্য সুখবর উড়ে এলো। শুক্রবার প্রকাশিত সর্বশেষ ফিফা মহিলা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উঠে এলো ভারতীয় মহিলা ফুটবল দল। এর ফলে ভারত ৫৭ নম্বর থেকে দুই ধাপ এগিয়ে ৫৫ নম্বরে চলে এসেছে।

আরও পড়ুন: এবার কোচের ভূমিকায় মাসচেরানো

সম্প্রতি ভারতীয় মহিলা ফুটবল দল ব্রাজিলের অনুষ্ঠিত চার দেশীয় তোরনেইও ইন্টারন্যাশনাল দা ফুটবল ফেমিনিনোয় অংশগ্রহণ করেছিল। উত্তর-পশ্চিম ব্রাজিলের শহর ও আমাজোনাস রাজ্যের রাজধানী মানাউশে আয়োজিত এই প্রতিযোগিতায় ব্রাজিল, চিলি এবং ভেনেজুয়েলার মতো শক্তিশালী দলের মুখোমুখি হয়েছিল ভারতীয় মেয়েরা। তিনটি ম্যাচেই ভারত হেরে গেলেও তাদের লড়াই বিশ্বদরবারে প্রশংসিত হয়েছে।

আরও পড়ুন: মারাদোনার চুরি যাওয়া ঘড়ি উদ্ধার হল অসমে

তাছাড়াও চলতি বছর আগস্ট থেকে বেশকিছু প্রীতি ম্যাচে ভারতীয় মেয়েদের পারফরম্যান্স ঈর্ষণীয়। ইউএই-র মতো দলকে ভারতীয় মেয়েরা ৪-১ গোলে হারিয়েছিল। বাহরাইনকে ৫-০ এবং চাইনিজ তাইপেইকেও ১-০ ব্যবধানে হারিয়েছে ভারত। যদিও এরই মধ্যে তিউনিশিয়া সঙ্গে লড়াই করে ০-১ গোলে হার স্বীকার করতে হয়েছিল ভারতীয় প্রমিলা ব্রিগেডকে। এরপর সুইডেনের দু’টি টায়ার ওয়ান দল হামারবি আইএফ এবং জুরগার্ডেন আইএফ-এর মুখোমুখি হয় ভারতীয় মহিলা ফুটবল দল। দু’টি ম্যাচই সেয়ানে সেয়ানে টক্কর দিয়ে শেষমেশ পরাস্ত হতে হয় ভারতকে। হামারবির সঙ্গে ২-৩ এবং জুরগার্ডেনের সঙ্গে ০-১ গোলে পরাজিত হয় ভারত।

আরও পড়ুন: অ্যাশেজ: ইংল্যান্ডকে ৯ উইকেটে হারাল অস্ট্রেলিয়া

সুইডিশ কোচ থমাস ডেনারবির প্রশিক্ষণাধীন ভারতীয় দলকে এফসি মহিলা এশিয়া কাপে চিন (১৯তম, -২), চাইনিজ তাইপেই (৩৯তম, +১) এবং ইরান (৭০তম, +২)-এর সঙ্গে এক গ্রুপে রাখা হয়েছে। এদিকে, ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে সুইডেন এবং জার্মানি। ফ্রান্স রয়েছে চতুর্থ স্থানে এবং নেদারল্যান্ডস পঞ্চম স্থানে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *