কাঠের সাইকেল বানিয়ে তাক লাগিয়ে দিলেন ভারতীয় যুবক

Mysepik Webdesk: লকডাউনের অবসরে বাড়িতে থাকার সময় অনেকেই নানান রকমের উদ্ভাবনী কাজের মধ্যে নিজেকে নিয়োজিত করেছেন। সেরকমই একজন ব্যক্তি লকডাউনের অবসরে কাঠের সাইকেল বানিয়ে তাকে লাগিয়ে দিয়েছেন গোটা বিশ্বকে। তাঁর তৈরি ওই কাঠের সাইকেলের দেশে তো বটেই এমনকি বিদেশ থেকেই অর্ডার আসতে শুরু করেছে।

আরও পড়ুন: প্রায় ১ কোটি ৩০ লক্ষ বছরের এপের জীবাশ্ম উদ্ধার হল জম্মু-কাশ্মীরে

পেশায় কাঠের মিস্ত্রি পাঞ্জাবের জিরাকপুরের বাসিন্দা ধানিরাম এই অভিনব কাঠের সাইকেলটি তৈরি করেছেন। করোনা অতিমারীর কারণে চলতে থাকা লকডাউনে বহু মানুষের মতো তিনিও কর্মহীন হয়ে পড়েছিলেন। কিন্তু বিন্দুমাত্র ভেঙে না পড়ে তিনি নতুন কিছু করার চেষ্টায় নিজেকে নিয়োজিত করেছিলেন। আর তাতেই মিলেছে ফল। তাঁর নাম দেশের গন্ডি ছাড়িয়ে পৌঁছে গিয়েছে বিদেশেও।

আরও পড়ুন: পাকিস্তানের সন্ত্রাস দমন প্রসঙ্গে ভারত-আমেরিকা যৌথ বিবৃতি দিল সংবাদমাধ্যমকে

বাড়িতে জমে থাকা পুরোনো কাঠের টুকরো দিয়ে তিনি শুরু করলেন পরিবেশবান্ধব সাইকেল তৈরির কাজ। প্রথম কয়েকবার অসফল হলেও তিনি হাল ছাড়েননি। অবশেষে বানিয়েও ফেললেন কাঠের সাইকেল। ইতিমধ্যেই তিনি বেশ কয়েকটি সাইকেল বানিয়ে ফেলেছেন। প্রতিটি সাইকেল তিনি ১৫ হাজার টাকায় বিক্রি করছেন। দারুন জনপ্রিয় হয়েছে তাঁর বানানো কাঠের সাইকেল। বিদেশ থেকেও আসছে অর্ডার। তিনি জানিয়েছেন, ভবিষ্যতে তাঁর একটি সাইকেল তৈরির কারখানা বানানোর পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: লাদাখের সমস্যা মেটাতে পাঁচ দফা সিদ্ধান্তে সহমত ভারত-চিন

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *