করোনায় পিছিয়ে গেল ইন্ডোর হকি বিশ্বকাপ

Mysepik Webdesk: আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইন্ডোর হকি ওয়ার্ল্ড কাপ। তবে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের প্রভাবের কারণে আন্তর্জাতিক হকি ফেডারেশন (FIH) এবং বেলজিয়াম হকি ফেডারেশন যৌথভাবে এই ইন্ডোর বিশ্বকাপ হকি ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটি ছিল ইন্ডোর হকি বিশ্বকাপের ষষ্ঠ সংস্করণ। যেখানে মহিলা এবং পুরুষ উভয় বিভাগ থেকে ১২টি দল অংশ নেওয়ার কথা ছিল। গতবছর জার্মানির বার্লিনে হওয়া এই বিশ্বকাপে পুরুষ বিভাগে অস্ট্রিয়া এবং মহিলা বিভাগে জার্মানি চ্যাম্পিয়ন হয়েছিল।

আরও পড়ুন: গুগলসের পাতায় উঠে এলেন সাঁতারু আরতি সাহা

এফআইএইচ-এর চিফ এক্সিকিউটিভ থিয়েরি ভয়েল বলেছেন যে, ‘‘হকি বিশ্বকাপ এমন একটি টুর্নামেন্ট, যা সুন্দর এক পরিবেশ তৈরি করে। তবে বর্তমান পরিবেশে দলগুলির ভ্রমণের ক্ষেত্রে, বাছাইপর্বে এবং দর্শকদের অনুপস্থিতিতে ভেন্যুতে সমস্যায় পড়তে পারেন। এমন পরিস্থিতিতে টুর্নামেন্ট স্থগিত করা ছাড়া উপায় নেই। আমরা ২০২২ সালে এই টুর্নামেন্টটি সংগঠিত করার প্রতিশ্রুতি দেওয়ার জন্য বেলজিয়াম হকি অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই।” 

তিনি আরও বলেন, ‘‘লেজ প্রদেশের সঙ্গে সমন্বয় করে আমরা একমত হয়েছি যে, মহামারির কারণে বর্তমানের স্বাস্থ্য পরিস্থিতি বিবেচনা করে এটি সঠিক সিদ্ধান্ত। আমরা আশা করি, এই টুর্নামেন্টটি স্থগিত হওয়ার পরে লেজ সঠিক পরিস্থিতিতে এই টুর্নামেন্টের আয়োজন করবে। তবে সবার আগে আমাদের এই মহামারিটি কাটিয়ে উঠতে হবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *