মামলার তথ্য গোপন, মমতার মনোনয়ন বাতিলের দাবি শুভেন্দুর

Mamata Suvendu

Mysepik Webdesk: হলফনামায় ছ’টি মামলার তথ্য গোপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এমনই অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সোমবার শুভেন্দু দাবি করেন, ২০১৮ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসমে পাঁচটি মামলা দায়ের হয়েছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের জমা দেওয়া হলফনামায় ওই মামলার কথা উল্লেখ করা হয়নি। এছাড়াও শুভেন্দুর দাবি অনুযায়ী মমতার নামে আরও একটি সিবিআইয়ের মামলা রয়েছে। ১০ মার্চ হলদিয়ার মহকুমা শাসকের কার্যালয়ে হলফনামা জমা দেওয়ার সময় ওই মামলাগুলোর কোনওটি উল্লেখ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: দলীয় প্রচারে ব্যস্ত, সিবিআইকে চিঠি দিয়ে সময় চাইলেন তৃণমূলের মহাসচিব

এদিন কাঁথিতে বিজেপির যোগদান মেলায় শুভেন্দু অধিকারী বলেন, “নন্দীগ্রামে মাননীয়া দাঁড়িয়েছেন। তার বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা থাকলেও হলফনামা জমা দেওয়ার সময় তা উল্লেখ করেননি তিনি। আমিও এই বিষয়ে কমিশনে নালিশ জানিয়েছি। তাঁর বিরুদ্ধে ২০১৮ সালে অসমে ৫টি মামলা হয়েছিল, সিবিআইও মামলা করেছে।” তিনি আরও বলেন, “ইলেকশন কমিশন যদি গোটা বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ না নেয়, তাহলে তারপর দেখা যাবে।” জানা দিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে শুভেন্দু অধিকারী ৬টি ফৌজদারি মামলা সংক্রান্ত বিস্তারিত তথ্য নির্বাচন কমিশনের কাছে লিখিত জমা দিয়েছেন।

আরও পড়ুন: ‘যুদ্ধের সময়’ বিক্ষুব্ধ তৃণমূলকর্মীদের ‘লড়াই’ করার আহ্বান জানালেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়

যদিও শুভেন্দুর এই অভিযোগকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে ঘাসফুল শিবিরের। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানান, নন্দীগ্রামে জামানত বাজেয়াপ্ত হওয়ার আশঙ্কায় এইসব অভিযোগ করছেন। তাতে কোনও লাভ হবে না।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *