করোনার বাড়বাড়ন্ত, ১৫ মে পর্যন্ত বন্ধ পুরীর জগন্নাথ মন্দির

Mysepik Webdesk: ফের করোনার বাড়বাড়ন্ত শুরু হয়েছে দেশজুড়ে। এই পরিস্থিতিতে এবার ভক্তদের জন্য ফের বন্ধ করে দেওয়া হল পুরীর জগন্নাথ মন্দির। শনিবার এই মর্মে একটি নির্দেশিকা জারি করছে মন্দির কর্তৃপক্ষ। তবে ভক্তদের জন্য মন্দিরের দরজা বন্ধ রাখা হলেও সেবায়েত ও কমিটির সদস্যরা মন্দিরে প্রবেশ করতে পারবেন। মন্দিরের ভেতরে নিয়মিত চলবে পূজা অর্চনা।

আরও পড়ুন: ‘টিকা নিয়ে গুজবে কান দেবেন না’, মন কী বাত অনুষ্ঠানে আর কী কী জানালেন মোদি

শনিবার পুরীর জেলাশাসক, পুলিশ সুপার মন্দির কমিটির প্রতিনিধিদের সঙ্গে একটি বৈঠকে বসেন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন মন্দির কমিটির প্রধান কৃষাণ কুমার। ওই বৈঠকেই স্থির হয় ভক্তদের জন্য মন্দির বন্ধ রাখার বিষয়টি। মন্দির কমিটির প্রশাসক জিতেন্দ্র সাউ বলেন, “সেবায়েত ও তাঁদের পরিবারের সদস্যদের নিয়মিত করোনা পরীক্ষা করা হবে। পুজো ও রথ নির্মাণের সঙ্গে যুক্ত পূজারীদের দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হবে।”

আরও পড়ুন: বাড়ছে সংক্রমণ, দিল্লিতে আরও এক সপ্তাহ লকডাউন

পুরীর সেবায়েতদের কথা মাথায় রেখে মন্দিরের লাগোয়া নীলাদ্রি ভক্ত নিবাসকে কোভিড কেয়ার সেন্টারে রূপান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্দির কমিটির পক্ষ থেকে। কোনও সেবায়েত করোনা আক্রান্ত হলে কিংবা করোও শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁকে ওই কোভিড কেয়ার সেন্টারে চিকিৎসার সুযোগ দেওয়া হবে। অন্যদিকে আগের বছরের মতোই এই বছরেও ভক্ত সমাগম ছাড়াই রথযাত্রা সম্পন্ন করার ব্যাপারে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *