Latest News

Popular Posts

প্রয়াত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক রে ইলিংওয়ার্থ

প্রয়াত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক রে ইলিংওয়ার্থ

Mysepik Webdesk: ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রে ইলিংওয়ার্থ ৮৯ বছর বয়সে প্রয়াত হয়েছেন। ইলিংওয়ার্থ ১৯৭০-৭১ সালে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ী ইংল্যান্ড দলের অধিনায়ক ছিলেন। ক্যানসারের চিকিৎসা চলছিল তাঁর। ইয়র্কশায়ার কাউন্টি তাঁর মৃত্যুর কথা জানিয়েছিল। এই ইয়র্কশায়ারের হয়ে তিনি খেলতেন। ইয়র্কশায়ার টুইট করেছে, “রে-র পরিবার এবং ইয়র্কশায়ার পরিবারের প্রতি আমাদের সমবেদনা।” ইলিংওয়ার্থ ১৯৫৮ থেকে ১৯৭৩ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ৬১টি টেস্ট খেলে ১৮৩৬ রান এবং ১২২টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: প্রথম টেস্টে দলে নেই শ্রেয়স-হনুমা: সোশ্যাল মিডিয়ায় প্রবল ট্রোলড কোহলি

১৯৩২-এর ৮ জুন জন্মানো ইলিংওয়ার্থ স্থানীয় ক্লাব ফার্সলির সঙ্গে তাঁর ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৯৫১ সালে ইয়র্কশায়ার কাউন্টির হয়ে আত্মপ্রকাশ করেন। কাউন্টির হয়ে খেলার সময় অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন।

ফাস্ট বোলিং দিয়ে কেরিয়ার শুরু করা ইলিংওয়ার্থ পরে অফ স্পিনার হয়েছিলেন। অলরাউন্ডার হিসেবে খেলতেন তিনি। ৩১টি ম্যাচে ইংল্যান্ডের অধিনায়কত্ব করেছেন তিনি। এরমধ্যে ১২টিতে জয়ী হয়েছেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *