প্রয়াত ‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা পল রিটার

Mysepik Webdesk: ২০০৯ সালে ‘হ্যারি পটার’ এবং ‘দ্য হাফ ব্লাড প্রিন্স’ চলচ্চিত্রগুলি করেছিলেন ব্রিটিশ অভিনেতা পল রিটার, তিনি প্রয়াত হয়েছেন। তিনি গত কয়েকবছর ধরে ব্রেন টিউমারের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। এহেন দুর্দান্ত অভিনেতা পল রিটারের প্রয়াণ সোমবার প্রয়াত হয়েছেন। তাঁর প্রতিনিধি বিষয়টি নিশ্চিত করেছেন। পল একজন দুর্দান্ত অভিনেতা ছিলেন।

‘হ্যারি পটার’ ছবিতে উইজার্ড এল্ডার্ড ভরপেলের চরিত্রে অভিনয় করার জন্য খুবই প্রশংসিত হয়েছিলেন পল রিটার। রিটারের প্রতিনিধি একটি চ্যানেলকে দেওয়া এক বিবৃতিতে বলেছিলেন, “অত্যন্ত দুঃখের খবর এই যে, পল রিটার গত রাতে প্রয়াত হয়েছেন। তিনি নিজবাড়িতেই দেহত্যাগ করেছেন। তিনি তাঁর স্ত্রী পলি এবং পুত্র ফ্র্যাঙ্ক ও নোহকে রেখে গেছেন।”

তাঁর প্রতিনিধি আরও বলেছেন, “তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর এবং ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করছিলেন। পল একজন প্রতিভাবান অভিনেতা ছিলেন। তিনি বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছিলেন। সিনেমার পাশাপাশি থিয়েটারেও তিনি কাজ করতেন। তিনি অনস্ক্রিন এবং মঞ্চে শক্তিশালী চরিত্রে অভিনয় করেছেন। তিনি খুব বুদ্ধিমান, উদার এবং খুব মজার মানুষ ছিলেন। আমরা তাঁকে খুব মিস করব।”

একটি প্রতিবেদনে বলা হয়েছে, ‘হ্যারি পটার’-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার পাশাপাশি ২০০৮ সালের জেমস বন্ড ফিল্ম ‘কোয়ান্টাম অফ স্লেস’-এও দুর্দান্ত কাজ করেছিলেন তিনি। উল্লেখ্য যে, তাঁর জন্ম ১৯৬৬ সালের ১৯ ডিসেম্বরে কেন্টের গ্রাভসেন্ডে। তাঁর শৈশবের নাম ছিল সাইমন পল অ্যাডামস। অভিনেতার বাবা কেন অ্যাডামস বেশ কয়েকটি পাওয়ার স্টেশনে একজন সরঞ্জাম নির্মাতা হিসাবে কাজ করেছিলেন।

পল রিটারের মা জোয়ান একটি স্কুলের সেক্রেটারি। এক ক্যাথলিক পরিবারে জন্ম অভিনেতা রিটারের। তাঁর চার বড় বোন ছিল। অ্যাডামস গ্রাভেস্যান্ড গ্রামার স্কুলে পড়াশোনা করেছিলেন, যেখানে তিনি থিয়েটার স্টাডিজে লেভেল ‘এ’ অর্জন করেছিলেন। কেমব্রিজের সেন্ট জনস কলেজে তিনি মর্ডান ল্যাঙ্গুয়েজ নিয়েও পড়াশোনা করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *