Latest News

Popular Posts

প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেতা হিসাবে অস্কার বিজয়ী সিডনি পোইটিয়ার প্রয়াত

প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেতা হিসাবে অস্কার বিজয়ী সিডনি পোইটিয়ার প্রয়াত

Mysepik Webdesk: প্রয়াত হলেন হলিউডের বর্ষীয়ান অভিনেতা সিডনি পোইটিয়ার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বাহামার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সিডনির প্রয়াণের কথা ঘোষণা করেন। চলচ্চিত্রে তাঁর মহান অবদানের জন্য পরিচিত সিডনি পোইটিয়ার প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেতা, যিনি সেরা অভিনেতা হিসাবে অস্কার পেয়েছিলেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা ঋদ্ধি সেন

সিডনির মৃত্যুতে হলিউড এবং বলিউডের সেলিব্রিটিরা শ্রদ্ধা জানিয়েছেন তাঁকে। শোক প্রকাশ করেছেন বারাক ওবামা, অনিল কাপুর, অনুপম খের, অপরাহ উইনফ্ৰে, জিওফ্রে রাইট, দিয়া মির্জা-সহ বহু তারকা।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সিডনি পোইটিয়ার সঙ্গে তাঁর একটি ছবি শেয়ার করে লিখেছেন, “তাঁর যুগান্তকারী ভূমিকা ও একক প্রতিভার মাধ্যমে সিডনি পোইটিয়ার মর্যাদা এবং করুণার প্রতিমূর্তি। আমাদের কাছাকাছি নিয়ে আসার জন্য চলচ্চিত্রের শক্তি প্রদর্শন করেছেন।এক প্রজন্মের অভিনেতাদের জন্যও তিনি দরজা খুলে দিয়েছিলেন। মিশেল এবং আমি তাঁর পরিবার ও ভক্তদলকে আমাদের ভালোবাসা পাঠাই।”

আরও পড়ুন: আসছে ঝুলন গোস্বামীর বায়োপিক: নাম ভূমিকায় অনুষ্কা শর্মা

অনিল কাপুরও অভিনেতার সঙ্গে ছবি পোস্ট করেছেন। লিখেছেন, “সিডনি পোইটিয়ার আমার শৈশবের আইডল, আজীবন অনুপ্রেরণা এবং আমার প্রিয় চলচ্চিত্রের তারকা। সবসময় আপনার ভক্ত। শ্রদ্ধাঞ্জলি।”

সিডনি পোইটিয়ারের সঙ্গে তাঁর সাক্ষাতের ছবি পোস্ট করে লিখেছেন, “আমি ২০১৩-র প্রথম দিকে সিডনি পোইটিয়ারের সঙ্গে দেখা করার সম্মান পেয়েছিলাম। তিনি এতটাই উদার ছিলেন যে, আমার জন্য সময় দিয়েছিলেন। তিনি খুব খুশি হয়েছিলেন আমার অভিনয়ের স্কুল আছে জেনে। তিনি একজন সদয় ব্যক্তি ও চমৎকার অভিনেতা, যাঁর সঙ্গে আমার দেখা হয়েছিল। ওম শান্তি।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *