Latest News

Popular Posts

আম্বালা পার্কে প্রদর্শিত হবে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জীবন কাহিনি

আম্বালা পার্কে প্রদর্শিত হবে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জীবন কাহিনি

Mysepik Webdesk: আম্বালা ক্যান্টনমেন্টে রয়েছে নেতাজির নামাঙ্কিত একটি পার্ক। সেই নেতাজি সুভাষ পার্কে প্রদর্শিত হবে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ইতিহাস ও জীবন কাহিনি। ২৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত পার্কটি চলতি বছরের এপ্রিলে আম্বালা সেনানিবাসে উদ্বোধন করা হয়েছিল। ৬ নভেম্বর, শনিবার তাঁর দলের সঙ্গে আম্বালা ক্যান্টনমেন্টে পৌঁছেছিলেন অভিনেতা এবং লেখক অতুল তিওয়ারি। উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের আধিকারিকরা। সেদিন প্রদর্শনী প্রসঙ্গে পরিকল্পনা তৈরি করতে পার্কটি পরিদর্শন করেছিলেন তাঁরা।

আরও পড়ুন: ছত্তীসগঢ়ের সিআরপিএফ ক্যাম্পে জওয়ানের গুলিতে নিহত চার সহকর্মী, আহত ৩

পৌরসভার সদর জোনের প্রশাসক এবং অতিরিক্ত জেলা প্রশাসক শচীন গুপ্ত বলেন, “আমরা পার্কটি পরিদর্শন করেছি। সেখানে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ইতিহাস ও জীবন কাহিনি তুলে ধরার পরিকল্পনা রয়েছে। তা নিয়ে আলোচনাও হয়েছে। নেতাজির জীবন কাহিনি তুলে ধরবার লাইট অ্যান্ড সাউন্ড শো-এর ব্যবস্থা করা হতে পারে। আমরা সবকিছুই খতিয়ে দেখছি। অতুল তিওয়ারি এর উপর একটি প্রেজেন্টেশন তৈরি করছেন। তা তিনি দেখাবেন।”

এর আগে, অতুল তিওয়ারি তাঁর বাসভবনে স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজের সঙ্গে দেখা করেন। আম্বালার নির্মাণাধীন শহিদ স্মারকে ১৮৫৭ সালের স্বাধীনতার প্রথম সংগ্রামের বিষয়ে একটি আর্টওয়ার্ক প্রদর্শনের পরিকল্পনার বিষয়ে তাঁর প্রেজেন্টেশন দেখান।

আরও পড়ুন: সেকেন্ড ওয়েভে টেস্টের তুলনায় দৈনিক কোভিড টেস্ট এখন অর্ধেক, দেশে নতুন সংকটের আশঙ্কা

এসডিও পিডব্লিউডি (বিএন্ডআর) রিতেশ আগরওয়াল বলেন, “নির্মাণকাজ ভালো গতিতে চলছে। এবার আর্টওয়ার্কও শুরু করা হবে। ঐতিহাসিক ঘটনা নিয়ে বিভিন্ন বিষয়ই প্রদর্শিত হবে। স্বল্প দৈর্ঘ্যের ছবি ছাড়াও থাকবে মূর্তি, ম্যুরাল ও পেইন্টিং। নির্বাহকারী সংস্থা এই কাজের জন্য একটি পেশাদার দল নিযুক্ত করেছে। অতুল তিওয়ারি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মন্ত্রীকেও তাঁর প্রেজেন্টেশন দেখিয়েছেন। তিওয়ারিকে কিছু বদলও করতে বলা হয়েছে। এই বদলগুলি হয়ে গেলে তিনি আরেকটি প্রেজেন্টেশন উপস্থাপিত করবেন।” উল্লেখ্য যে, ২২ একর জমিতে ৩০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে শহিদ স্মৃতিসৌধ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *