Latest News

Popular Posts

বিশ্বরক্ষার কৃতিত্ব নিতে গিয়ে ভারতীয়দের বিপদে ফেলছে মোদি সরকার: অমর্ত্য সেন

বিশ্বরক্ষার কৃতিত্ব নিতে গিয়ে ভারতীয়দের বিপদে ফেলছে মোদি সরকার: অমর্ত্য সেন

Mysepik Webdesk: নিজের কৃতিত্ব জাহির করতে গিয়ে করোনাভাইরাস সংক্রমণে যথাযোগ্য ব্যবস্থা না নিয়ে মোদি সরকার বিপদে ফেলছে দেশকে। মোদি সরকারের ব্যর্থতা নিয়ে নোবেলেজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন তুলোধোনা করলেন এভাবেই। তিনি বলেন— দেশকে, দেশবাসীকে রক্ষা না করেই বিশ্বরক্ষার কৃতিত্ব দাবি করার প্রতিযোগিতায় নেমেছিল মোদি সরকার। তার ফলেই মহামারির দ্বিতীয় ঢেউ বিধ্বংসী হয়ে উঠেছে। গত শুক্রবার ‘রাষ্ট্রীয় সেবা দল’ আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এভাবেই মোদি সরকারকে তুলোধোনা করলেন অমর্ত্য সেন।

আরও পড়ুন: ভারতে করোনার ডেল্টা স্ট্রেনই সবচেয়ে বেশি সংক্রামক, দাবি বিশেষজ্ঞদের

নোবেলজয়ী অর্থনীতিবিদ বলেন, ভারতীয়দের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি। উপরন্তু নিজেরাই টিকা উৎপাদন শুরু করেছিল ভারত, মহামারির বিরুদ্ধে যুদ্ধে সহজেই লড়াই করতে পারত ভারত। কিন্তু তারপরেও ভারতের এই অবস্থার পিছনে একমাত্র মোদি সরকারের সংশয়াচ্ছন্ন মনোভাব দায়ী। তিনি  ব্যঙ্গ করে বলেন, বর্তমান ভারত সরকার সিজোফ্রেনিয়া অসুখে আচ্ছন্ন। এই অসুখে সত্য-মিথ্যা বিচার করার ক্ষমতা লোপ পায়। রোগী ভ্রমের মধ্যে বাস করে। সেই অসুখে আচ্ছন্ন ভারত সরকার। গোটা বিশ্বের কাছে কৃতিত্ব নিতে গিয়ে দেশজুড়ে ভারতীয়দের প্রাণ সংশয় তৈরি করেছেন মোদি।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *