অভাবের তাড়নায় ৩ দিনের সন্তানকে বিক্রি করে দিয়েছিলেন মা, তারপর …

Mysepik Webdesk: কোনও আইনি প্রক্রিয়ায় না গিয়ে নিজের ৩ দিনের সন্তানকে গোপনে ১ লক্ষ ৭৮ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিলেন মা। কিন্তু, সেই খবর আর গোপন থাকল না। খবর পেয়ে মহিলাকে গ্রেফতার করে পুলিশ। তার পাশাপাশি সন্তান বিক্রিতে সাহায্য করার অপরাধে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে জুভেনাইল আইনে শিশুদের যত্ন ও নিরাপত্তা ধারায় মামলা রুজু করা হয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের আহমেদনগর জেলার শিরডি শহরের মানপাড়া থানা এলাকায়।

আরও পড়ুন: লখিমপুরের ঘটনার সময় গুলি চলেছিল মন্ত্রী-পুত্রের রাইফেল থেকেই, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

পুলিশ জানিয়েছে, ৩২ বছর বয়সী ওই মহিলা অভাবের তাড়নায় কোনও আইনি প্রক্রিয়া ছাড়াই এই কাজ করেছে। মুম্বইয়ের এক ব্যক্তির কাছে নিজের ৩ দিনের সন্তানকে বিক্রি করে দিয়েছে। ওই মহিলার পাশাপাশি গ্রেফতার করা হয়েছে সেই ব্যক্তিকে যিনি টাকার বিনিময়ে ওই মহিলার সন্তানকে কিনেছিলেন। জেরার মুখে ওই মহিলা জানিয়েছেন, সন্তানের জন্ম দিলেও আর্থিক অনটনের কারণে তিনি তার প্রতিপালন করার মতো অবস্থায় ছিলেন না। সেই কারণেই তিনি তার সন্তানকে বিক্রি করে দিতে চেয়েছিলেন।

আরও পড়ুন: মধ্যপ্রদেশের এক হাসপাতালের শিশু বিভাগে আগুন, মৃত্যু ৪

ওই মহিলা চেয়েছিলেন, তাঁর সন্তানকে তিনি কোনও ধনী ব্যক্তির কাছে বিক্রি করবেন। এর ফলে তাঁর সংসারে কিছুটা হলেও স্বচ্ছলতা ফিরবে। সে পরিকল্পনামতো তিনি খরিদ্দার খুঁজতে শুরু করেন।ওই মহিলাকে সাহায্য করতে এগিয়ে আসেন মহারাষ্ট্রের আহমেদনগর, থানে এবং মিলুন্দের ৩ মহিলা। তাঁরাই খরিদ্দার হিসাবে মুম্বইয়ের এক ব্যক্তিকে খোঁজ দেন। তারপর ওই ব্যক্তির কাছে ১ লক্ষ ৭৮ হাজার টাকায় নিজের শিশুপুত্রকে বিক্রি করে দেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *