আজ প্রথম দফায় রাজ্যে আসছে বহু প্রতীক্ষিত নভেল করোনাভাইরাসের টিকা

Mysepik Webdesk: ইতিমধ্যেই রাজ্যজুড়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ করার ড্রাই রান হয়ে গিয়েছে। অবশেষে বহু অপেক্ষার অবসান। আজ রাজ্যে আসছে নভেল করোনাভাইরাসের ভ্যাকসিন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ঘোষণা অনুযায়ী এই ভ্যাকসিন প্রথম পর্যায়ে দেওয়া হবে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের, যাঁরা প্রথম সারিতে দাঁড়িয়ে প্রতিনিয়ত করোনার সঙ্গে লড়াই চালিয়ে গিয়েছেন। বাগবাজারের সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরস তৈরি রাখা হয়েছে ভ্যাকসিন মজুত রাখার জন্য। তবে কোভিশিল্ড না কোভ্যাকসিন, ঠিক কোন ভ্যাকসিন আসবে, সেই ব্যাপারে স্বাস্থ্য দফতর এখনও পর্যন্ত কিছুই জানায়নি।

আরও পড়ুন: মন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগ করে জন্মদিনে দিদিকে বাউন্সার লক্ষ্মীরতনের

National Regulatory Authorities participate in the discussion on COVID-19  vaccines: the WHO solidarity trial and the WHO Emergency Use Listing  Procedure - PAHO/WHO | Pan American Health Organization

পশ্চিমবঙ্গে শীঘ্রই শুরু হতে চলেছে টিকাকরণ। কলকাতা বিমানবন্দরে ভ্যাকসিন পৌঁছে যাওয়ার পরেই প্রথমে সেগুলিকে রেফ্রিজেটেড ভ্যাকসিন ভ্যানে নিয়ে যাওয়া হবে সরকারি মেডিক্যাল স্টোরে। তারপর সেখান থেকে ভ্যাকসিন নিয়ে যাওয়া হবে রাজ্যের ৯৪০টি টিকাকরণ কেন্দ্রে। ভ্যাকসিন প্রয়োগ করার সমস্ত তথ্য সংরক্ষিত করা হবে Co–WIN অ্যাপে। ওই অ্যাপে স্বাস্থ্যকর্মীদের নাম, তাঁদের পরিচয় এবং যাবতীয় তথ্য মজুত থাকবে। ওই অ্যাপই জানিয়ে দেবে টিকার পরবর্তী ডোজ কবে নিতে হবে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *