পুলওয়ামা হামলায় NIA-র চার্জশিট ‘মনগড়া’, দাবি পাকিস্তানের

Mysepik Webdesk: পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার তদন্তে নেমে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ দেড় বছর পর কাশ্মীরের বিশেষ আদালতে চার্জশিট পেশ করেছে। ওই চার্জশিটে রয়েছে হামলার ঘটনার যাবতীয় তথ্য এবং ঘটনার সঙ্গে জড়িত একাধিক জঙ্গির নাম। সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের নেতা মৌলানা মাসুদ আজহারের নাম রয়েছে ওই চার্জশিটে। রয়েছে কুখ্যাত জঙ্গি রউফ আজগারের নামও। মোট ২০ জন কুখ্যাত জঙ্গিনেতার নাম রয়েছে এনআইএ চার্জশিটে। চার্জশীটের পাশাপাশি অভিযুক্তদের মোবাইল থেকে পাওয়া বেশকিছু হোয়াটসঅ্যাপ চ্যাট, ছবি, ভিডিও আদালতে পেশ করা হয়েছে।

আরও পড়ুন: ১০ লক্ষ টাকার বিনিময়ে পুলওয়ামা হামলা, ক্যাম্পে ১ হাজার পাক জঙ্গির প্রশিক্ষণ, চাঞ্চল্যকর রিপোর্ট চার্জশিটে

তবে এনআইএ-এর দেওয়া ওই চার্জশিট অবশ্য ‘মনগড়া’ বলে খারিজ করে দিয়েছে পাকিস্তান। পাক বিদেশমন্ত্রক এনআইএ-এর দেওয়া চার্জশিটের পরিপ্রেক্ষিতে বুধবার এক বিবৃতিতে জানায়, ‘ওই চার্জশিটে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পুলওয়ামায় জঙ্গি হামলার সঙ্গে পাকিস্তানের নাম জুড়ে দেওয়ার একটা প্রচেষ্টা হয়েছে। এনআইএ’র মনগড়া চার্জশিটে আসলে বিজেপির পাকিস্তান বিরোধী বক্তব্যই পরিকল্পিত ভাবে তুলে ধরা হয়েছে। চার্জশিটের নামে আসলে বিজেপির রাজনীতির স্বার্থ মাথায় রাখা হয়েছে।’

আরও পড়ুন: জানুয়ারির মধ্যে পশ্চিমবঙ্গে এবং মার্চের মধ্যে সারা ভারতে পৌঁছে যাবে করোনার ভ্যাকসিন

বিদেশমন্ত্রকের কথায়, পুলওয়ামা হামলায় ইসলামাবাদের দিকে অভিযোগের আঙুল তোলা হলেও পুলওয়ামা হামলা তদন্তে ভারতকে সবরকম সহযোগিতা করতে আমরা প্রস্তুত ছিলাম। কিন্তু নয়াদিল্লি সেক্ষেত্রে বিশ্বাসযোগ্য কোনও প্রমাণ দিতে পারেনি, যার ভিত্তিতে কোনও পদক্ষেপ নেওয়া যায়। এই চার্জশিটকে আসলে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের অপপ্রচার হিসেবেই দেখানো হয়েছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *