রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা, শুরু হাসপাতালের বেড খালি করার তোড়জোড়

Mysepik Webdesk: ভারতের পাশাপাশি এ রাজ্যেও উল্লেখযোগ্য হারে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২ জুলাইয়ের পর এই প্রথম ভারতে রেকর্ড হারে নতুন করোনা আক্রান্তের সংখ্যা কমেছে। সেই কারণেই রাজ্যজুড়ে বেসরকারি হাসপাতালগুলি করোনা রোগীদের জন্য বরাদ্দ থাকা বেড খালি করে দেওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছে। নতুন আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় হাসপাতালে ভর্তির হারও কমেছে। ফলে ওই বেডগুলিকে এবার সাধারণ রোগীদের জন্য রাখা হচ্ছে।

আরও পড়ুন: ‘বৌ পালালো জানলা দিয়ে’ ধাঁচে বৌভাতের আগেই বিয়ের গয়না নিয়ে বেপাত্তা নতুন বৌ

Indian Army teams decontaminate Command Hospital in Kolkata after doctor  tests positive for coronavirus - The Economic Times

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের এক কর্তার কথায়, ‘রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যজুড়ে প্রায় ৫৭টি বেসরকারি হাসপাতালে ৩৪০০ টি বেডের ব্যবস্থা করা হয়েছিল। পাশাপাশি রাজ্যজুড়ে কোভিড–১৯ রোগীদের চিকিৎসার জন্য ১০০টিরও বেশি সরকারি ও বেসরকারি হাসপাতালের ১৩,০০০ টি বেড বরাদ্দ করেছিল। তবে কোভিড–১৯ রোগীদের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় রাজ্য সরকার ইতিমধ্যেই বেসরকারি হাসপাতালের প্রায় ৭৫০ টি শয্যা মুক্ত করেছে।’ উল্লেখ্য, এই তালিকায় এইচডিইউ এবং সিসিইউতে সাধারণ বেড অন্তর্ভুক্ত রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *