Latest News

Popular Posts

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর অবধি বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর অবধি বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা

Mysepik Webdesk: করোনা অতিমারী থেকে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফেরার জন্য মরিয়া গোটা বিশ্ব। এরাজ্যেও সরকারি-বেসরকারি অফিসগুলি ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছে। আগামী মঙ্গলবার থেকে খুলে যাচ্ছে স্কুলগুলি। ফলে, শহরের মেট্রোরেলের ওপর যাত্রীদের চাপও বাড়বে। সেই কারণেই যাত্রীদের সুবিধার জন্য সোমবার থেকে আরও বাড়ানো হচ্ছে মেট্রোরেলের সংখ্যা। আরও বেশি সংখ্যায় মেট্রো চলবে সপ্তাহের সোমবার থেকে শুরু করে শুক্রবার পর্যন্ত।

আরও পড়ুন: ঢাকনা খোলা ম্যানহোল পরে মৃত্যু যুবকের, চাঞ্চল্য সিঁথি এলাকায়

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে মেট্রোর সংখ্যা বাড়িয়ে ১৭৮ থেকে ২১৪ করা হয়েছিল। যাত্রীদের কথা ভেবে পুজোর দিনগুলিতে মেট্রোর আরও বাড়িয়ে আপ ও ডাউনে দৈনিক ২৬৬টি করা হয়েছিল। এবার সেই সংখ্যাটা আরও বেড়ে হবে ২৭২টি। ২০ নভেম্বর থেকে আপ ও ডাউনে আরও ৬টি মেট্রো বাড়ছে। পাশাপাশি সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে পরিষেবা। তবে, এখনিই আগের মতো টোকেন ব্যবস্থা ফিরিয়ে আনার চিন্তাভাবনা নেই মেট্রোরেল কর্তৃপক্ষের। পরিবর্তে চালু থাকছে স্মার্ট কার্ড।

আরও পড়ুন: হাওড়া পুরনিগম থেকে আলাদা হয়ে যাচ্ছে বালি, বিধানসভায় পাশ হল বিল

মেট্রোরেলের সংখ্যা বাড়ানোর পাশাপাশি মেট্রোর সময়সূচিও পরিবর্তন করা হচ্ছে। দক্ষিণেশ্বরগামী দিনের প্রথম মেট্রো সকাল ৮টার বদলে সকাল ৭টায় ছাড়বে। এছাড়াও দমদম থেকে কবি সুভাষগামী প্রথম ট্রেন সকাল ৮টার বদলে সকাল ৭টায় ছাড়বে। দিনের অফিসে টাইমে দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও কমিয়ে আনা হচ্ছে। সকাল ৯টা থেকে সকাল ১০টা ৩০ মিনিট অবধি যাত্রীরা ৫ মিনিট অন্তর মেট্রো পাবেন। অন্যদিকে, বিকেল ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ৫ মিনিট অন্তর মেট্রো পরিষেবা মিলবে। শনিবার থেকে সবাই মেট্রো সফরের অনুমতি পাবেন। তবে, যাত্রীদের মানতে হবে কোভিড প্রটোকল।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *