Latest News

Popular Posts

কৃষক আন্দোলন এবার সংসদের সামনে, পুলিশের কাছে অনুমতি চাইল সংযুক্ত কিষাণ মোর্চা

কৃষক আন্দোলন এবার সংসদের সামনে, পুলিশের কাছে অনুমতি চাইল সংযুক্ত কিষাণ মোর্চা

Mysepik Webdesk: এখনও পর্যন্ত কৃষকদের দাবি মেনে নেয়নি কেন্দ্রীয় সরকার। কৃষি আইনের বিরোধিতা করে আন্দোলন আরও জোরদার করতে এবার দিল্লির সীমান্তবর্তী এলাকাগুলির পাশাপাশি সংসদের কাছাকাছি পৌঁছাতে চাইল সংযুক্ত কিষাণ মোর্চা। কৃষক আন্দোলনের নেতারা চাইছে, যে কদিন সংসদের বাদল অধিবেশন চলবে সে কদিন তাঁরা সংসদ ভবন ঘেরাও করে শান্তিপূর্ণ অবস্থান করবেন। সেই মর্মে ইতিমধ্যেই তাঁদের আন্দোলনের রূপরেখা স্থির করে দিল্লি পুলিশের অনুমতি চেয়ে আবেদন জানিয়েছে।

আরও পড়ুন: নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যুতে সরব তৃণমূল, মুলতবি রাজ্যসভা

সংযুক্ত কিষাণ মোর্চার তরফে এদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, তাঁদের বিক্ষোভ অবস্থান শান্তিপূর্ণভাবেই চলবে। কোনও ধরণের হিংসার আশ্রয় তাঁরা নেবেন না। প্রতিদিন ২০০ জন করে কৃষক ওই শান্তিপূর্ণ আন্দোলে সামিল হবেন। জানা গিয়েছে, সোমবার তাঁদের পরিকল্পনার কথা জানিয়ে ৯ সদস্যের একটি দল দিল্লি পুলিশের যুগ্ম কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছে। জানানো হয়েছে, তাঁদের ওই আন্দোলনে পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, বিহার ও মধ্যপ্রদেশ থেকে কৃষকরা সামিল হবেন। কে কবে ওই অবস্থান আন্দোলনে সামিল হবেন, তাঁদের তামের তালিকায় এদিন পুলিশের যুগ্ম কমিশনারের হাতে তুলে দেন কৃষক নেতা রাকেশ টিকাইত।

আরও পড়ুন: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংসদে সাইকেল চড়ে হাজির হলেন তৃণমূল সাংসদ

প্রসঙ্গত, প্রায় এগারো মাসেরও বেশি সময় ধরে চলতে থাকা কৃষক আন্দোলনের বিভিন্ন পর্যায়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে একাধিক বৈঠক করেছে কৃষক নেতারা। কৃষকদের মূল দুটি দাবি, কৃষি আইন বাতিল ও ন্যূনতম সহায়ক মূল্যের আইনি মর্যাদা দেওয়ার ক্ষেত্রে এখনও পর্যন্ত সায় দেয়নি কেন্দ্রীয় সরকার। সিঙ্ঘু সীমান্তে কৃষকদের দাবি, এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকার তাঁদের মাত্র পাঁচ শতাংশ দাবি পূরণ করেছে। সেই কারণে কৃষক আন্দোলনকে আরও বৃহত্তর পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে চাইছেন আন্দোলনকারী কৃষকরা। এবার লক্ষ সংসদ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *