অনলাইন শ্যুটিংয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, আগামী মাসে বসতে অনলাইন শ্যুটিং টুর্নামেন্টের আসর

Mysepik Webdesk: অনলাইন টুর্নামেন্টের প্রতি লোকজনের আগ্রহ বেড়েছে এখন। সেই ভিত্তিতে আন্তর্জাতিক শ্যুটিং স্পোর্টস ফেডারেশন (আইএসএসএফ) এই করোনাকালের মধ্যে নিজেই একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য পরিকল্পনা করছে। উল্লেখ্য যে, করোনাভাইরাস-জনিত কারণে লকডাউনের মধ্যে বেশকিছু অনলাইন চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে। প্রাক্তন ভারতীয় শ্যুটার শিমোন শরিফ আন্তর্জাতিক শপিং স্পোর্টস ফেডারেশনের প্রতি সেই দিকেই দৃষ্টি আকর্ষণ করিয়েছেন। এবছর বিশ্বব্যাপী এই অতিমারির কারণে স্কোয়াশ বিশ্বকাপের সমস্ত পর্বের ম্যাচ বাতিল হয়েছিল। এরপর অনলাইনের মধ্যে দিয়ে বেশকিছু টুর্নামেন্ট আয়োজিত হয়।

আরও পড়ুন: করোনা-কাঁটায় বিদ্ধ ভবানীপুর এফসি, আক্রান্ত ২ ফুটবলার

শরিফ ৩ থেকে ৪ অক্টোবর পর্যন্ত ১০ মিটার এয়ার রাইফেল এবং এয়ার পিস্তল প্রতিযোগিতার হোস্টিংয়ের প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, “অনলাইন শ্যুটিং চাম্পিয়নশিপগুলি আমাদের দেশের দর্শকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।” বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্বকারী শরিফ আরও বলেন, “শীর্ষ বন্দুক প্রস্তুতকারী সংস্থাগুলি অনলাইন শ্যুটিংয়ের প্রতি আগ্রহ দেখিয়েছে।”

আরও পড়ুন: ভারতীয় স্কোয়াশ তারকা দীপিকা পল্লিকাল কার্তিকের জন্মদিন আজ

আগামী মাসে আয়োজিত হতে চলা অনলাইন চ্যাম্পিয়নশিপের প্রতি সমর্থন রয়েছে অস্ট্রিয়ান বন্দুক প্রস্তুতকারী স্টায়ারের। উল্লেখ্য যে, স্টায়ার সর্বাধিক অলিম্পিক পদক অর্জন করেছেন। তিনি বলেন, “এই ফরম্যাটটি মনোযোগ আকর্ষণ করেছে এবং বিশ্বজুড়ে প্রশংসা পেয়েছে। অভিনব বিন্দ্রা আমাকে বলেছিলেন যে, অনলাইন প্রতিযোগিতা শুধু করার প্রস্তুতি নিচ্ছে তারা।”

আরও পড়ুন: ঘানা যুব দলের বাস দুর্ঘটনায় ৬ জন নিহত, ৩০ জন আহত

অনলাইন টুর্নামেন্ট চলাকালীন প্রতিযোগীদের জুম অ্যাপের মাধ্যমে তাঁদের নিজ নিজ অবস্থান থেকে লগইন করতে হবে। তাঁরা ইলেকট্রনিক শ্যুটিং টার্গেট (ইএসটি)-এর মাধ্যমে লক্ষ্যবস্তু স্থির করবেন। প্রথম অনলাইন চ্যাম্পিয়নশিপে ভারত থেকে সঞ্জীব রাজপুত, মনু ভাকর, অভিষেক ভার্মা সহ প্রখ্যাত বিদেশি শ্যুটাররা অংশ নিয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *